বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীর সবাই মুক্ত

প্রকাশ | ২০ আগস্ট ২০১৮, ২০:১৮ | আপডেট: ২০ আগস্ট ২০১৮, ২০:৩৫

আরটিভি অনলাইন রিপোর্ট

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় সহিংসতার ঘটনায় ভাটারা ও রামপুরা থানায় দায়ের হওয়া দুটি মামলায় গ্রেপ্তার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীর সবাই জামিনে ছাড়া পেয়েছেন। গতকাল রোববার ও আজ সোমবার তারা সবাই ছাড়া পান।  

শিক্ষার্থীদের আন্দোলনের সময় গত ৬ আগস্ট আফতাবনগর এলাকার ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়, বসুন্ধরা এলাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়, তেজগাঁও এলাকার সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয় এবং মহাখালীর ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের এই ২২ শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে তাদের মুক্তির দাবি জানিয়ে আসছিল বিভিন্ন দল ও সংগঠন।   

আজ সোমবার বিকেলে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগার সব শেষ মুক্তি পান চার শিক্ষার্থী।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম সাংবাদিকদের বলেন, এই চারজনের পর ২২ ছাত্রের আর কেউ আমাদের কাছে নেই। সবাই মুক্তি পেয়েছেন।

এদিকে ঈদের আগেই সন্তানরা জামিনে মুক্তি পাওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন অভিভাবকরা।

এই ২২ শিক্ষার্থীদের মধ্যে বাড্ডার মামলার আসামিরা হলেন- রিসালাতুল ফেরদৌস, রেদোয়ান আহমেদ, রাশেদুল ইসলাম, বায়েজিদ, মুশফিকুর রহমান, ইফতেখার আহম্মেদ, রেজা রিফাত আখলাক, এএইচএম খালিদ রেজা, তারিকুল ইসলাম, নূর মোহাম্মাদ, সীমান্ত সরকার, ইকতিদার হোসেন, জাহিদুল হক ও হাসান।

ভাটারা থানার মামলার আসামিরা হলেন, আজিজুল করিম, মাসাদ মরতুজা বিন আহাদ, ফয়েজ আহম্মেদ আদনান, সাবের আহম্মেদ, মেহেদী হাসান, শিহাব শাহরিয়ার, সাখাওয়াত হোসেন ও আমিনুল এহসান।

এমকে