• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ঈদে ঘরমুখো যাত্রীদের চাপ কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে

মাদারীপুর প্রতিনিধি
|  ২০ আগস্ট ২০১৮, ১০:২১ | আপডেট : ২০ আগস্ট ২০১৮, ১১:২৯
ঈদে ঘরমুখো যাত্রীদের চাপ দেখা গেছে মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে। ভোরের আলো ফুটতে না ফুটতে যাত্রীরা লঞ্চ, স্পিডবোট ও ফেরিতে পারাপার হচ্ছেন। তবে নাব্য সংকটে এই রুটে ফেরি চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে।

এদিকে ঘাট এলাকায় যাত্রীদের নিরাপত্তায় র‌্যাব, পুলিশ, আনসার, ফায়ার সার্ভিস দুই শতাধিক আইনশৃঙ্খলাবাহিনী সার্বক্ষণিক কাজ করছে। এছাড়া যাত্রী হয়রানি বন্ধে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একাধিক ভ্রাম্যমাণ আদালতের টিম কাজ করছে।

ঘাট কর্তৃপক্ষ জানায়, কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটের লৌহজং টার্নিং পয়েন্টে নাব্য সংকট দেখা হয়। নাব্য সংকট দূর করতে নদীতে ড্রেজার মেশিন দিয়ে বালু অপসারনের কাজ করছে বিআইডব্লিউটিএ। ড্রেজিং কাজ চলমান থাকায় ব্যাহত হচ্ছে ফেরি চলাচল।

এই নৌরুটে ২১টি ফেরির মধ্যে বিকল্প নৌরুট ব্যবহার করে এখন ১৬টি ফেরিতে দিয়ে ছোট ছোট যানবাহন পারাপার করা হচ্ছে। ফেরি চলাচল ব্যাহত হওয়ায় ঘাটের উভয় পাড়ে আটকা পড়েছে ৩ শতাধিক যানবাহন। এতে দুর্ভোগ বাড়ছে এই নৌরুটে যাতায়াতকারী যাত্রী ও চালকদের।

এদিকে সকাল থেকে উভয় ঘাটে ঈদে ঘুরমুখো যাত্রীদের বাড়তি চাপ দেখা গেছে। তবে, যাত্রীবাহী বাস,  পচনশীল দ্রব্যের গাড়িকে প্রাধান্য দিয়ে পারাপার করা হচ্ছে।

পাশাপাশি ঈদের আগের ৩দিন ও পরের তিনদিন ট্রাক পারাপার বন্ধ রেখেছে ঘাট কর্তৃপক্ষ।


আরও পড়ুন :

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়