ট্রেন আসতেও দেরি, ছাড়তেও দেরি

প্রকাশ | ১৯ আগস্ট ২০১৮, ১২:৫০ | আপডেট: ১৯ আগস্ট ২০১৮, ১৩:১৯

আরটিভি অনলাইন রিপোর্ট

কম ঝুঁকি এবং যানজটের ধকল এড়াতে বরাবরের মতো এবারের ঈদেও ঘরমুখো মানুষ বেছে নিয়েছেন রেলপথকে। কিন্তু এখানেও ভোগান্তি। আজ রোববার ঈদযাত্রার তৃতীয় দিনে ঢাকার কমলাপুর স্টেশনে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড় দেখা যায়। তবে আগের দিনের মতই অধিকাংশ ট্রেন ছেড়ে যাচ্ছে নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে। দেরি হচ্ছে আসতেও।

যাত্রীদের অনেকে ট্রেনের ছাদে চড়ছেন। ইঞ্জিনের সামনে, দরজার হাতলে ঝুলেও বাড়ির পথ ধরেছেন অনেকে। এই ভিড়ের সঙ্গে দীর্ঘ সময়ের অপেক্ষা মিলিয়ে বিড়ম্বনা সঙ্গে নিয়েই বাড়ি ফিরছে মানুষ।  

রোববারের ট্রেনের সূচি অনুযায়ী সকাল ৬টায় কমলাপুর থেকে দিনের প্রথম আন্তঃনগর ট্রেন ধূমকেতু এক্সপ্রেস রাজশাহীর উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু সেটি ছেড়ে যায় এক ঘণ্টা দেরিতে।

খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস সকাল ৬টা ২০ মিনিটে ছাড়ার কথা থাকলেও সেটি সকাল ৮টা ৫০ মিনিটে স্টেশন ছাড়ে।

-----------------------------------------------------------------------
আরও পড়ুন : অজানা কারণে দৌলতদিয়া ঘাটে বন্ধ সিসি ক্যামেরা, তৎপর অপরাধীরা
----------------------------------------------------------------------

চিলাহাটির নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টায় কমলাপুর ছাড়ার কথা, তবে ট্রেনটি স্টেশনেই আসে বেলা ১০টা ৫ মিনিটে। পৌনে ১১টার সময়ও ট্রেনটি ছাড়েনি। বেলা ৯টার রংপুর এক্সপ্রেস ট্রেন বেলা এগারোটা পর্যন্ত প্ল্যাটফর্মে আসেনি।

দিনাজপুরের এক্সপ্রেস সকাল ১০টায় কমলাপুর ছাড়ার কথা থাকলেও সেটি পৌনে ১১টায় কমলাপুরে এসে বেলা ১১টায় স্টেশন ছেড়ে যায়।

লালমনিরহাট ঈদ স্পেশাল ট্রেন ছাড়ার কথা বেলা ৯টা ১৫মিনিটে। তবে বেলা ১১টা পর্যন্ত সেটি স্টেশনেই আসেনি। রেলওয়ে বেলা ১১টা ৪০ মিনিটে ট্রেনটি ছাড়ার সম্ভাব্য সময় দিয়েছে।

তবে ট্রেন দেরি করে ছাড়লেও খুশি রাজধানীর বেসরকারি একটি প্রতিষ্ঠানে কর্মরত আফসার আলী। তিনি বলেন, দেরি হলেও ট্রেনে যেতে পারছি- এটাই খুশি। একটু উঠাই যা কষ্ট।  

কমলাপুরের স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্ত্তী বলেন, শনিবার তেজগাঁওয়ে একটি ট্রেন এক ঘণ্টা আটকে থাকায় অন্য ট্রেনগুলো দেরি করেছে। ফলে তার চাপ এখনও আছে।

তিনি বলেন, যাত্রীর তুলনায় ট্রেন তো কম, তাই একটু কষ্ট হলেও মেনে নিতে হবে। তাছাড়া যাত্রীদের উঠানামার জন্য একটু বেশি সময় ব্যয় হচ্ছে। সে কারণে ট্রেন দেরি করছে।

আরও পড়ুন :

এসআর