• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

ঢাবি’র সেই ছাত্রীকে ছেড়ে দেয়া হয় ৫ ঘণ্টা পর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ আগস্ট ২০১৮, ০৮:২৮ | আপডেট : ১৮ আগস্ট ২০১৮, ১০:৩৮
ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে ডিবি পরিচয়ে শেখ তাসনিম আফরোজ ইমি নামের এক ছাত্রীকে আটকের ৫ ঘণ্টা পর বিশ্ববিদ্যালয় প্রশাসনের জিম্মায় ছেড়ে দেয়া হয়।

গত ১৪ আগস্ট সন্ধ্যায় তাকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে ডিবি পুলিশ আটক করে। পরে জিজ্ঞাসাবাদ শেষে মুচলেকা রেখে তাকে ছেড়ে দেয়া হয়।

এবিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারের উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য ইমিকে আটক করা হয়েছে।

তাসনিম আফরোজ ইমি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্রী। তিনি বিশ্ববিদ্যালয়ের টিএসসিভিত্তিক সংগঠন ‘স্লোগান ৭১’-এর সাবেক সাধারণ সম্পাদক।

ইমিকে জিজ্ঞাসাবাদ করার জন্য ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয় বলে সাংবাদিকদের জানিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী। তিনি বলেন বিষয়টি সম্পর্কে আমরা অবহিত।  

সেদিনের প্রত্যক্ষদর্শীরা জানান,  সন্ধ্যায় শামসুন্নাহার হলের সামনে হান্নানের দোকানে চা পান করছিলেন কোটা আন্দোলনের সক্রিয় কর্মী সমাজবিজ্ঞান বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্রী ইমি। এ সময় ডিবি পরিচয়ে এক নারী ইমির কাছে এসে বলেন,  আপনি একটু সামনে আসুন। স্যার আপনার সঙ্গে কথা বলবেন। তিনি ইমিকে পাশে দাঁড়ানো একটি সাদা রঙের মাইক্রোবাসের কাছে নিয়ে যান। এরপর তাকে ওই মাইক্রোবাসে তুলে নেয়া হয়।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়