• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন গোলাম সারওয়ার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ আগস্ট ২০১৮, ১৮:২৯

চিরনিদ্রায় শায়িত হলেন দেশবরেণ্য সাংবাদিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার। বৃহস্পতিবার বিকেল ৪টা ৪০ মিনিটে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হয়। এসময় সমকালের প্রকাশক এ. কে. আজাদ, সহকর্মী ও পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে জাতীয় প্রেস ক্লাবে তার চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ দীর্ঘদিনের সহকর্মীদের পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জানানো হয়।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পর ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হয়।
------------------------------------------------------------------
আরও পড়ুন : হেলিকপ্টার থেকে স্বপ্নের পদ্মা সেতুর অগ্রগতি দেখলেন প্রধানমন্ত্রী
------------------------------------------------------------------

প্রেস ক্লাবে নেওয়ার আগে কেন্দ্রীয় শহিদ মিনারে সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন গোলাম সারওয়ারের মরদেহে। সেখানে সর্বস্তরের মানুষ শেষ শ্রদ্ধা জানান সাংবাদিকতার বাতিঘর গোলাম সারওয়ারকে।

শহিদ মিনারের নেয়ার আগে সকালে গোলাম সারওয়ারের মরদেহ নেয়া হয় তার প্রিয় কর্মস্থল সমকাল কার্যালয়ে। সকাল সোয়া ৯টার দিকে সমকাল কার্যালয় সংলগ্ন বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ওসমানী হল মাঠে গোলাম সারওয়ারের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে বুধবার বাদ আসর রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টর জামে মসজিদ প্রাঙ্গণে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার মরদেহ রাখা হয় বারডেমের হিমঘরে।

বুধবার সকালে দুপুর ২টা ২৫ মিনিটে গোলাম সারওয়ারের মরদেহ নিয়ে ঢাকা থেকে বরিশালে বানারীপাড়ায় নিয়ে যাওয়া হয়। সেখানে বানারীপাড়া সরকারি মডেল ইন্সটিটিউশন মাঠে গোলাম সারওয়ারের প্রথম জানাজা হয়। একাত্তরের রণাঙ্গণের যোদ্ধা গোলাম সারওয়ার মুক্তিযুদ্ধের পর কয়েক মাস এ শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ছিলেন। জানাজা শেষে তাকে বিকেল ৩টা ৩৫ মিনিটে হেলিকপ্টারযোগে ঢাকায় আনা হয়।


আরও পড়ুন :

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাবা-মায়ের পাশে চিরনিদ্রায় শায়িত হলেন খালিদ
বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত অবন্তিকা
চিরনিদ্রায় শায়িত হলেন সাদি মহম্মদ
মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত হলেন আহমেদ রুবেল
X
Fresh