• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

কোনও হুমকি নেই: ডিএমপি কমিশনার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ আগস্ট ২০১৮, ১৩:৫৬ | আপডেট : ১৪ আগস্ট ২০১৮, ১৪:৪৮
জাতীয় শোক দিবসের নিরাপত্তায় সুনির্দিষ্ট কোনও হুমকি নেই। তারপরও নিয়মানুযায়ী শোক দিবসে রাজধানীজুড়ে দৃশ্যমান এবং অদৃশ্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

বললেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। 

মঙ্গলবার ধানমণ্ডি ৩২ নম্বর এলাকার নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

ডিএমপি কমিশনার বলেন, ১৫ আগস্ট ঘিরে ডিএমপির পক্ষ থেকে ব্যাপক সমন্বিত সুদৃঢ় নিরাপত্তা ব্যবস্থা হাতে নেয়া হয়েছে।  ধানমন্ডি ৩২ নম্বর ও আশপাশের এলাকায় কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি পুরো এলাকা সিসিটিভির আওতায় নিয়ে আসা হয়েছে। প্রবেশ পথে আর্চওয়ের মধ্য দিয়ে তল্লাশির মাধ্যমে সবাইকে অনুষ্ঠানস্থলে প্রবেশ করতে হবে।

তিনি বলেন, ১৫ আগস্ট ঘিরে সুস্পষ্ট কোনো হুমকি নেই। তারপরেও আমরা কোনও আশঙ্কাই উড়িয়ে দিচ্ছি না। একটি স্বার্থান্বেষী মহল সেই ১৯৭১ সাল থেকেই সক্রিয়। অতীতেও সেই স্বার্থান্বেষী মহলের অপতৎপরতা আমরা কঠোরভাবে দমন করেছি।

তিনি বলেন, এবারও কোনও হুমকি না থাকা সত্ত্বেও গত এক সপ্তাহ ধরে রাজধানীজুড়ে ব্যাপক ব্লকরেইড, তল্লাশি চলছে। নিরাপত্তা নিয়ে শঙ্কার কোনও কারণ নেই। সারা শহরে দৃশ্যমান এবং অদৃশ্য কঠোর নিরাপত্তা ব্যবস্থার সকল প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি বলেন, ধানমণ্ডি ৩২ ও বনানী কবরস্থান এলাকা পুলিশের স্পেশাল ব্রাঞ্চের মাধ্যমে সুইপিং করা হবে। ডিএমপি ও র‌্যাবের ডগ স্কোয়াডের মাধ্যমেও সুইপিং করা হবে। ৩২ নম্বরে পুলিশের কন্ট্রোল রুম থেকে সিসিটিভি ক্যামেরাগুলো রিয়েল টাইম মনিটরিং করা হবে।

আরও পড়ুন  :

এসজে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়