• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

গোলাম সারওয়ারের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৩ আগস্ট ২০১৮, ২৩:৫৫

দেশবরেণ্য সাংবাদিক ও সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আলাদা শোকবার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

গোলাম সারওয়ার সোমবার রাতে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

শোকবার্তায় রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, তার মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হলো। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও সাহিত্যে গোলাম সারওয়ারের অবদান বাংলাদেশের জনগণ চিরকাল মনে রাখবে।

শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, তার মৃত্যুতে সাংবাদিকতা জগতের অপূরণীয় ক্ষতি হলো। দেশের সব প্রগতিশীল আন্দোলনে গোলাম সারওয়ার অংশগ্রহণ করেন। তিনি সাংবাদিকদের ন্যায়সঙ্গত অধিকার আদায় এবং দাবি বাস্তবায়নের সব আন্দোলনেও জড়িত ছিলেন।
-------------------------------------------------------
আরও পড়ুন : সমকাল সম্পাদক গোলাম সারওয়ার মারা গেছেন
-------------------------------------------------------

হৃদরোগের পাশাপাশি নিউমোনিয়া ও ফুসফুসে পানি জমে যাওয়ায় গত ২৯ জুলাই ঢাকার ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয় গোলাম সারওয়ারকে। এরপর উন্নত চিকিৎসার জন্য গত ৩ আগস্ট তাকে নেয়া হয় সিঙ্গাপুরে। তাকে ভর্তি করা হয় সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে।

চিকিৎসকরা জানায়, নিউমোনিয়া সংক্রমণ হ্রাসের পাশাপাশি ফুসফুসে জমে থাকা পানিও কমে। তার হার্টও স্বাভাবিকভাবে কাজ করতে শুরু করে। কিন্তু গত রোববার হঠাৎ করে তার রক্তচাপ কমে যায়। কিডনিও স্বাভাবিকভাবে কাজ করছিল না। এই অবস্থায় সোমবার বিকেলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়।

এমসি/কে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৯ মার্চ : ইতিহাসে আজকের এই দিনে
শিক্ষা-সেবা-গবেষণায় প্রাধান্য দেবে বিএসএমএমইউ : নতুন উপাচার্য
বিএনপির মন্ত্রীদের বউরা ভারত থেকে শাড়ি এনে বিক্রি করত : প্রধানমন্ত্রী
‘অকৃতজ্ঞরা ভুলে যায় জিয়াকে মেজর জেনারেল বানিয়েছিল আওয়ামী লীগ’
X
Fresh