নওশাবার জামিন নামঞ্জুর

প্রকাশ | ১৩ আগস্ট ২০১৮, ২১:৩০ | আপডেট: ১৩ আগস্ট ২০১৮, ২১:৩৯

আরটিভি অনলাইন রিপোর্ট
ফাইল ছবি

ফেসবুকে গুজব সৃষ্টির অভিযোগে গ্রেপ্তার অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার (১৩ আগস্ট) পর্যন্ত দ্বিতীয় দফায় পুলিশ হেফাজতে ছিলেন নওশাবা। ডিবি পুলিশের হেফাজতে থাকাকালে অসুস্থ হয়ে পড়ায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হয় তাকে।

তবে হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর নওশাবাকে আদালতে আনা হয়। এ সময় তার আইনজীবী জামিন আবেদন করেন।

এদিকে শুনানি শেষে নওশাবার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। ঢাকা মহানগর আদালতের বিচারক মো. আসাদুজ্জামান নূর এ আদেশ দেন। নওশাবার জামিন চেয়ে আদালতে শুনানি করেন আইনজীবী এ এইচ ইমরুল কায়সার।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গেলো ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরা থেকে নওশাবাকে আটক করে র‌্যাব। সেদিন বিকেলে রাজধানীর জিগাতলায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে অন্য যুবকদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনায় ফেসবুক লাইভে হাজির হয়েছিলেন ‘ঢাকা অ্যাটাক’ ছবির এই অভিনেত্রী।

নওশাবার ফেসবুক লাইভটি ভাইরাল হয়ে যায়। গ্রেপ্তারের পর নওশাবা জানান, একজনের ফোন পেয়ে ফেসবুক লাইভে আসেন তিনি। জিগাতলায় এরকম কোনও ঘটনা ঘটেছে কিনা সেটি যাচাই-বাছাই না করেই তিনি এ তথ্য লাইভের মাধ্যমে প্রচার করেছেন।

নওশাবাকে ৫ আগস্ট তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় আদালতে হাজির করে পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করে। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম নওশাবাকে চার দিনের রিমান্ডে পাঠান। ১০ আগস্ট আবার দ্বিতীয় দফায় রিমান্ডে নেয়া হয় নওশাবাকে। পুলিশ ১০ দিনের রিমান্ড চাইলে ঢাকা মহানগর হাকিম আমিরুল হায়দার চৌধুরী শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এম/এমকে