• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

চার মন্ত্রীর সই নকল করে বিদেশ গমন চেষ্টা, গ্রেপ্তার ৩

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ আগস্ট ২০১৮, ১৮:২৬ | আপডেট : ১৩ আগস্ট ২০১৮, ২১:২৪
চার মন্ত্রীর সই নকল করে বিদেশে স্বল্পমেয়াদের প্রশিক্ষণ আবেদনে অবৈধ সুযোগ আদায়ের অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। রোববার রাতে কুমিল্লা ও চাঁদপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়।  গ্রেপ্তারকৃতরা সবাই সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত।

তারা হলেন- একটি সরকারি হাসপাতালের অফিস সহকারী মো. আব্দুল কুদ্দুস মিয়া (৪৫), চাঁদপুরের একটি হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স আবু ইউসুফ (৩৬) এবং বাগেরহাটের একটি হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মো. রুহুল বাসার তালুকদার (৪৫)।

আজ সোমবার দুপুরে রাজধানীর মালিবাগস্থ প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম বিষয়টি জানান।

মোল্যা নজরুল বলেন, আসামিরা বিদেশে প্রশিক্ষণের একটি স্বল্পমেয়াদের কোর্সে ১৭ জন স্টাফ নার্সের আবেদনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, রেলমন্ত্রী, খাদ্যমন্ত্রীসহ সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম, শেখ ফজলে নূর তাপস, শেখ ফজলে হোসেন বাদশাহসহ কয়েকজন সচিবের সুপারিশপূর্বক জাল স্বাক্ষর করেন। এমন অভিযোগ আসার পর ঘটনার তদন্ত শুরু করে সিআইডি।

তিনি আরও বলেন-একটি স্বল্পমেয়াদের কোর্সে বিদেশে প্রশিক্ষণের জন্য বিভিন্ন হাসপাতাল, স্বাস্থ্য প্রতিষ্ঠান ও নার্সিং শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত নার্সিং কর্মকর্তাদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছিল। সেই আবেদেন ব্যাপক সাড়াও মেলে। কিন্তু ১৭ ব্যক্তির আবেদনে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা, রেল, খাদ্য ও বাণিজ্যমন্ত্রীর স্বাক্ষর দেখা যায়। ওই ঘটনায় ২০১৭ সালে শেরেবাংলা থানায় একটি মামলা হয়। মামলাটি তদন্তে নামে সিআইডির একটি টিম। তদন্তে দেখা যায়, ১৭টি আবেদনে যে স্বাক্ষর করা হয়েছিল সেগুলো নকল।’

আসামিদের ২০১৭ সালে শেরেবাংলা নগর থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- সিআইডির অর্গানাইজড ক্রাইমের (সিরিয়াস ক্রাইম অ্যান্ড হোমিসাইডাল স্কোয়াড) বিশেষ পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, অতিরিক্ত পুলিশ সুপার (সিরিয়াস ক্রাইম স্কোয়াড) রাজিব ফারহানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

আরও পড়ুন :

 

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়