• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

রাজধানীতে ৯৬ ডেটোনেটরসহ ৪ জেএমবি সদস্য গ্রেপ্তার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ আগস্ট ২০১৮, ১৪:২৪ | আপডেট : ১৩ আগস্ট ২০১৮, ১৪:৩৭
রাজধানীর আব্দুল্লাহপুর থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবির চার সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম (সিটি) বিভাগ। গতকাল রোববার (১২ আগস্ট) রাত পোনে ৯টার দিকে উত্তরা পশ্চিম থানার আব্দুল্লাপুর এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন- মহিবুল ইসলাম (২২), মোঃ মোজাম্মেল হক ওরফে বিল্লাল (৩৪), শামীম আহাম্মদ (২৭) ও মোঃ দেলোয়ার হোসেন (৩৭)।

গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে দুটি চাপাতি, ৯৬টি ডেটোনেটর, ১০টি ব্যাটারি ও বোমা তৈরির অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়।

-------------------------------------------------------
আরও পড়ুন  : চাকরিতে কোটা তুলে মেধাকে প্রাধান্য দেয়ার পক্ষে পর্যালোচনা কমিটি
-------------------------------------------------------

সিটি সূত্র জানায়, গ্রেপ্তারকৃতরা নিষিদ্ধ ঘোষিত জেএমবির সক্রিয় সদস্য। তারা নিষিদ্ধ সংগঠন জেএমবির সদস্যপদ গ্রহণ করে এর আদর্শ ও সত্ত্বাকে সমর্থন, প্রচার ও নির্দেশনা প্রদান করতো। এছাড়াও তারা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে জননিরাপত্তা বিঘ্নসহ ধ্বংসাত্মক কার্যকলাপ করার উদ্দেশ্যে  বোমা তৈরির সরঞ্জাম নিজ হেফাজতে রাখে।

মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপকমিশনার মো. মাসুদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে আরটিভি অনলাইনকে বলেন- রোববার রাতে উত্তরা পশ্চিম থানার আব্দুল্লাপুর এলাকায় অভিযান চালিয়ে জেএমবির সক্রিয় ৪ সদস্যকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে দুটি চাপাতি, ৯৬টি ডেটোনেটর, ১০টি ব্যাটারি ও বোমা তৈরির বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন- ‘জননিরাপত্তায় বিঘ্ন ঘটানোর জন্য তারা বোমা তৈরির সরঞ্জাম নিজেদের কাছে রেখেছিল বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। এ ব্যাপারে উত্তরা-পশ্চিম থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়েছে। ওই মামলায় তাদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে।’

আরও পড়ুন  : 

আরসি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়