• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

চুক্তিভিত্তিক বাস চালানো বন্ধে মালিক সমিতির অভিযান (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১১ আগস্ট ২০১৮, ১৭:১২ | আপডেট : ১১ আগস্ট ২০১৮, ১৭:২৭
রাজধানীতে ড্রাইভিং লাইসেন্সবিহীন চালক, ফিটনেসবিহীন গাড়ি এবং বাস মালিকরা চুক্তিভিত্তিক বাস চালানো বন্ধ করেছে কিনা তা তদারকি করতে অভিযান চালিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

আজ শনিবার (১১ আগস্ট) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ’র নেতৃত্বে ১৭ সদস্যের একটি টিম মিরপুর টেকনিক্যাল মোড়ে এ অভিযান চালায়।

-------------------------------------------------------
আরও পড়ুন : ট্র্যাফিক সপ্তাহ বাড়ছে আরও তিন দিন
-------------------------------------------------------

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির আহ্বায়ক আশিকুর ইসলাম আশিক আরটিভি অনলাইনকে বলেন- অভিযান চলাকালীন সময় দুটি ফিটনেসবিহীন গাড়ি জব্দ করা হয়। এছাড়া তিনটা লেগুনার ড্রাইভার অপ্রাপ্তবয়স্ক এবং তাদের ড্রাইভিং লাইসেন্স না থাকার কারণে আটক করা হয়। পরে জব্দকৃত বাস এবং লেগুনা ড্রাইভারদের মিরপুর জোনের সার্জেন্ট আশিকের কাছে হস্তান্তর করা হয়।  

পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে বলা হয়েছে- পরিবহন কর্তৃপক্ষকে ড্রাইভার নিয়োগ দিয়ে গাড়ি রাস্তায় নামাতে হবে। যে সকল মালিক চুক্তিভিত্তিক গাড়ি চালাবে তাদের রুট পারমিট বাতিলসহ কোম্পানির নিবন্ধন বাতিলের জন্য সুপারিশ করা হবে। নিয়ম অমান্যকারীদের বিরুদ্ধে সমিতির পক্ষ থেকে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সমিতির পক্ষ থেকে আরও বলা হয়- রাজধানীতে বাস চলাচলে আবার ‘কাউন্টার সার্ভিস’ চালু করা হবে। কাউন্টারের জায়গা চেয়ে সিটি করপোরেশনকে চিঠি পাঠানো হবে। কাল থেকে রাজধানীতে কোনও ফিটনেসবিহীন বাস চলতে দেয়া হবে না। এজন্য সবাইকে নির্দেশনা দেয়া হয়েছে। টার্মিনাল থেকে বাস ছেড়ে যাওয়ার আগে পরীক্ষা-নিরীক্ষা করা হবে।

আরও পড়ুন : 

আরসি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়