শনিবারের মধ্যেই হামলাকারীদের আটকে দৃশ্যমান অগ্রগতি হবে : তথ্যমন্ত্রী

প্রকাশ | ০৯ আগস্ট ২০১৮, ১৯:৩৩ | আপডেট: ০৯ আগস্ট ২০১৮, ২০:১৭

আরটিভি অনলাইন রিপোর্ট

সাংবাদিকদের ওপর হামলাকরীরা যে দলেরই হোক, শনিবারের মধ্যে তাদের গ্রেপ্তার করতে হবে। ফের সরকারকে এই সময় বেঁধে দিয়েছেন সাংবাদিকরা। আজ সচিবালয়ে সাংবাদিকদের দুই সংগঠন বিএফইউজে ও ডিইউজের নেতারা তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সঙ্গে বেঠকে এ সময় বেঁধে দেন। জবাবে তথ্যমন্ত্রী বলেন, শনিবারের মধ্যে চিহ্নিত দুর্বৃত্তদের আটকে দৃশ্যমান অগ্রগতি হবে। আহত সাংবাদিকদের চিকিৎসা খরচ তথ্য মন্ত্রণালয় বহন করবে।

ইনু বলেন, হামলাকারীরা কারা, তা চিহ্নিত করে তাদের নজরে রাখা হচ্ছে। আজ মিটিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি বিষয়গুলো অবহিত আছেন এবং ব্যবস্থা নিতে আন্তরিক। আহত সাংবাদিকদের চিকিৎসার সব দায়ভার সরকার নিয়েছে।

-------------------------------------------------------
আরও পড়ুন : রোহিঙ্গাদের জন্য ১০ কোটি ডলার অনুদান এডিবির
-------------------------------------------------------

তিনি বলেন, ছাত্রদের আন্দোলনে সাংবাদিকদের ওপর হামলা করে তারা সরকারকে বিব্রত করতে চেয়েছে। সরকারের বিরুদ্ধে সাংবাদিকদের উসকে দেয়ার পাঁয়তারা করেছে।

এ সময় সাংবাদিক নেতারা ক্যামেরা ভাঙচুরের ক্ষতিপূরণ ও ছিনিয়ে নেয়া ক্যামেরা ফিরিয়ে দেয়ার দাবি জানান।

তারা বলেন, যারা সাংবাদিকদের মারধর করেছে, তাদের ভিডিও ফুটেজ ও ছবি সবার কাছে পরিষ্কার। ফলে তাদের গ্রেপ্তার করতে দেরি হবার কথা নয়। আগামী শনিবার সারাদেশে ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আন্দোলনের ঘোষণা দিয়েছি। এ সময়ের মধ্যে দাবি মানতে হবে। তা না হলে সাধারণ সাংবাদিকদের অধিকার আদায়ে আমরা রাজপথে যেতে বাধ্য হব।

অনুষ্ঠানে তথ্যপ্রতিমন্ত্রী তারানা হালিম, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, সাধারণ সম্পাদক শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী ও প্রধান তথ্য কর্মকর্তা কামরুন্নাহারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন : 

জেএইচ