• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আজ বিক্রি হচ্ছে ১৮ আগস্টের রেল টিকিট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ আগস্ট ২০১৮, ১০:৩০

মধ্য রাত থেকেই কমলাপুর রেলস্টেশনে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছে হাজারও মানুষ। কাউন্টারের সামনে শুধু টিকিটপ্রত্যাশী মানুষ আর মানুষ। বিগত বছরগুলোর মতো এবারও দশ দিন আগে থেকে শুরু হয়েছে ট্রেনের আগাম টিকিট বিক্রি।

আসন্ন ঈদ-উল-আজহা উপলক্ষে আগাম টিকিট বিক্রির আজ দ্বিতীয় দিন বৃহস্পতিবার রাজধানীর কমলাপুর রেলস্টেশনে ভিড় জমিয়েছেন হাজার হাজার মানুষ।

গতকাল বুধবার ১৭ আগস্টের টিকিট বিক্রি হয়েছিল। আজ বৃহস্পতিবার বিক্রি হচ্ছে ১৮ আগস্টের টিকিট। এভাবে ১০, ১১ ও ১২ আগস্ট পর্যায়ক্রমে মিলবে ১৯, ২০ ও ২১ আগস্টের টিকিট।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার সীতাংশু চক্রবর্তী বলেন- আগাম টিকিট বিক্রিতে যেন কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ রেলওয়ের নিজস্ব বাহিনী তৎপর রয়েছে। আমরা সার্বক্ষণিক মনিটরিং করছে।

ঢাকা ও চট্টগ্রাম স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হচ্ছে। কমলাপুর টিকিট কাটার জন্য যে ২৬টি কাউন্টার খোলা হয়েছে, তার মধ্যে দুটি নারীদের জন্য সংরক্ষিত।

রেল সূত্রে জানায়, এবারও মোট টিকিটের ৬৫ শতাংশ দেয়া হচ্ছে কাউন্টার থেকে। বাকি ৩৫ শতাংশের ৩০ শতাংশ অনলাইন ও মোবাইলে। ৫ শতাংশ ভিআইপি ছাড়াও রেল কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ রয়েছে।

কালোবাজারে টিকিট বিক্রি রোধে তৎপর রয়েছে র‌্যাব, পুলিশ, রেলওয়ে পুলিশ, আনসার সদস্যরা। ঈদযাত্রায় এবার কমলাপুর থেকে প্রতিদিন ৬৬টি ট্রেন ছেড়ে যাবে। ফিরতি ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে ১৫ আগস্ট থেকে, চলবে ১৯ আগস্ট পর্যন্ত।

আরও পড়ুন :

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিক্রি হচ্ছে না তরমুজ, বিপাকে কৃষক
১০ টাকা দরে বিক্রি হচ্ছে বেগুন
নাটোরে অবিশ্বাস্য দরে বিক্রি হচ্ছে সবজি
১০০ টাকার বেগুন বগুড়ায় বিক্রি হচ্ছে ২০ টাকায়, মিলছে না ক্রেতা
X
Fresh