• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

লবণের গাড়ি থেকে ৭ কোটি টাকার ইয়াবা উদ্ধার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৮ আগস্ট ২০১৮, ১৭:৫০ | আপডেট : ০৮ আগস্ট ২০১৮, ১৮:২৭
আসন্ন পবিত্র ঈদুল আজহায় পশুর চামড়া প্রক্রিয়াজাত করার কাজে ব্যবহার করতে আনা লবণ বোঝাই কাভার্ড ভ্যান থেকে সাত কোটি ২১ লাখ টাকার ইয়াবা উদ্ধার আটক করা হয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে এগারোটায় নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের পূর্বাঞ্চল এলাকা থেকে কাভার্ড ভ্যানের চালক মো. মানিক মিয়া ও হেলপার মো. আরিফ এবং ট্রাকের চালক মো. মাসুম মিয়া ও হেলপার মো. আব্দুল খালেককে আটক করে র‌্যাব-১।

বুধবার কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

তিনি বলেন, কাভার্ড ভ্যান থেকে ১ লাখ ৯৬ হাজার পিস এবং ট্রাকের অতিরিক্ত চাকার ভেতর থেকে ১০ হাজার পিস ইয়াবাসহ সর্বমোট ২ লাখ ছয় হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার বাজার মূল্য আনুমানিক প্রায় সাত কোটি ২১ লাখ টাকা।

মুফতি মাহমুদ বলেন, কুরবানির ঈদকে সামনে রেখে লবণের চাহিদা বেড়ে গেছে। প্রতিদিন লবণ আসছে রাজধানীতে। এ সুযোগকে কাজে লাগিয়ে মাদক ব্যবসায়ীরা ইয়াবার চালান নিয়ে আসছে। আর এরকম একটি গোয়েন্দা তথ্যের ভিত্তিতেই র‌্যাব-১ এর একটি দল পুর্বাচল এলাকায় অবস্থান নিয়ে একটি ট্রাক ও কাভার্ড ভ্যান থেকে ২ লাখ ৬ হাজার ইয়াবার চালান জব্দ করে।

তিনি বলেন, ইয়াবাগুলো সমুদ্র পথে মায়ানমার থেকে মহেশখালী হয়ে চকরিয়ার একটি সিন্ডিকেট দ্বারা নিয়ে আসা হচ্ছিল। ট্রাক চালক মাসুম ইয়াবা গুলো চকরিয়ার সিন্ডিকেট হতে গ্রহণ করে। ইয়াবা সংরক্ষণ শেষে প্রথমে ট্রাক নিয়ে মাসুম ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়, এর তিন চার ঘণ্টা পর মানিক কাভার্ড ভ্যান নিয়ে এগুতে থাকে। পরিকল্পনা ছিল সামনের ট্রাক ধরা পড়লেও পেছনের কাভার্ড ভ্যানে রক্ষিত বড় চালানটি যেন রক্ষা পায়।

তিনি আরও বলেন, আটককৃত চারজনই গাড়ি চালাতে পারলেও তাদের কারো কাছেই প্রাতিষ্ঠানিক লাইসেন্স নেই। এ চক্রটির সদস্য ১৫ থেকে ২০ জন।

 

আরও পড়ুন :

অসতর্কতার জন্য হজে যে ভুলগুলো হয়ে থাকে
ফুল নেবে না, মামলা নেবে!

 

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়