আলোকচিত্রী শহিদুল আলমকে হাসপাতালে নেয়া হয়েছে

প্রকাশ | ০৮ আগস্ট ২০১৮, ১২:১০ | আপডেট: ০৮ আগস্ট ২০১৮, ১৩:৩৯

আরটিভি অনলাইন রিপোর্ট

প্রখ্যাত আলোকচিত্রী, দৃক ও পাঠশালা সাউথ এশিয়ান মিডিয়া একাডেমির প্রতিষ্ঠাতা শহিদুল আলমকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হয়েছে।

আজ বুধবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয় থেকে তাকে বের করা হয়। এরপর আদালতের নির্দেশ অনুযায়ী তার স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।

ঢাকা মহানগর পুলিশের (মিডিয়া) উপ-কমিশনার মাসুদুর রহমান সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, শহিদুল আলম বর্তমানে বিএসএমএমইউ এর ৫ম তলার ৫১২ নম্বর কেবিনে রয়েছেন। প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে ফের ডিবি কার্যালয়ে নেয়া হবে।

এর আগে গতকাল মঙ্গলবার শহিদুল আলমের রিমান্ড চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের শুনানি হয়। শুনানির পর বিচারপতি সৈয়দ দস্তগীর হোসেন ও বিচারপতি ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ তার স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দেন।

---------------------------------------------------------------
আরও পড়ুন : বিআরটিএতে রাতে হঠাৎ অভিযানে কাদের, ৫ দালাল আটক
---------------------------------------------------------------

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ড. কামাল হোসেন ও ব্যারিস্টার সারা হোসেন।

তার আগে সোমবার মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালতে শহিদুল আলমকে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। ওইদিনই তার বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় মামলা দায়ের করেন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক মেহেদী হাসান।

মামলার এজাহারে শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন নিয়ে ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ও উস্কানি ছড়ানোর অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে।

গত রোববার রাত সাড়ে ১০টার দিকে শহিদুল আলমকে তার বাসা থেকে আটক করে ডিবি পুলিশ।

আরও পড়ুন : 

এসআর/পি