• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ক্লাসে ফেরার ঘোষণা দিলো ৪২১ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ আগস্ট ২০১৮, ১৮:০৬

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের ৯ দফা দাবি বাস্তবায়নে সরকারের নেয়া পদক্ষেপে সন্তোষ প্রকাশ করে ক্লাসে ফেরার ঘোষণা দিয়েছে শিক্ষার্থীরা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) আয়োজিত ‘নিরাপদ সড়ক ও আমাদের করণীয়’ শীর্ষক আজ (সোমবার) এক মুক্ত আলোচনায় অংশ নিয়ে শিক্ষার্থীরা এ ঘোষণা দেয়। রাজধানীর ৪২১টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এতে অংশ নেয়।

মুক্ত আলোচনায় অংশ নিয়ে ভিকারুন নেসা নুন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ঐশী দাস বলেন, ‘সরকার আমাদের দাবি মেনে নিয়েছেন, আমরা রাজপথে থাকবো না ক্লাসে ফিরে যেতে চাই।’ ঐশী প্রত্যেক স্কুলের সামনে ট্রাফিক পুলিশের ব্যবস্থা করার জন্য মেয়রের প্রতি অনুরোধ জানান।’

আজিমপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মাইশা বলেন, ‘আমাদের প্রত্যেক শিক্ষার্থীর দাবি ছিল নিরাপদ সড়ক। সরকার আমাদের সেই দাবির যুক্তি বিবেচনায় তা মেনে নিয়েছে। সেজন্য আমরা সবাই ক্লাসে ফিরে যাবো।’

----------------------------------------------------------------------------------------------
আরও পড়ুন : শিক্ষার্থীদের তল্লাশির কারণে কাগজপত্রহীন কোনও গাড়ি রাস্তায় বের হচ্ছে না: ডিআইজি
-----------------------------------------------------------------------------------------------

আজিমপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের অপর এক শিক্ষার্থী বলেন, আমরা নিরাপদ সড়কের দাবি আদায়ের আন্দোলন করতে গিয়ে দেখেছি পুলিশ তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করে না। তারা এটা না করলে কীভাবে নিরাপদ সড়ক হবে?

শিক্ষার্থীদের এই ঘোষণাকে স্বাগত জানিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, সোনামনিদের নিরাপদে বেড়ে উঠা আমরা দেখতে চাই। তোমরা ক্লাসে ফিরে যাও, তোমাদের যৌক্তিক দাবি বাস্তবায়নে আমাদের যতটুক করণীয় সেটা করবো।

মেয়র বলেন, বিএনপি-জামায়াত শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে সহিংস করছে। তারা ভুয়া আইডিকার্ড, ইউনিফর্ম পরে শিক্ষার্থীদের মধ্যে ঢুকে আতঙ্ক ছড়ানোর চেষ্টা করছে, দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে। তাদের কোনও ষড়যন্ত্রই সফল হবে না। ছাত্র-শিক্ষক, শ্রমিকসহ সবস্তরের জনগণ তাদের সমুচিত জবাব দেবে।

সাঈদ খোকন বলেন, ছাত্রদের যৌক্তিক দাবির পক্ষে সবস্তরের মানুষের সমর্থন ছিল, আছে। কিন্তু গত দু’তিন দিন ধরে সেই অহিংস আন্দোলনের রূপ পরিবর্তন হয়েছে। আমরা দেখেছি ছোট্ট সোনামনিদের ঢাল হিসেবে ব্যবহার করার জন্য পরাজিত শক্তি নিপুণভাবে ষড়যন্ত্রে মেতে উঠেছে।

এ সময় ঢাকা মহানগর আওয়ামী লীগের (দক্ষিণ) সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক বিভাজকে জিপের ধাক্কা, বিদেশি শিক্ষার্থীর মৃত্যু
বিভিন্ন দেশের শিক্ষার্থীদের অংশগ্রহণে চীনের নানজিং ইউনিভার্সিটিতে পহেলা বৈশাখ উদযাপন
রাজধানীতে মদপানে স্কুলশিক্ষার্থীর মৃত্যু
তারাবির নামাজ পড়ে ফেরার পথে শিক্ষার্থীকে গলা কেটে হত্যা
X
Fresh