• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৯৩ কোটি টাকা আত্মসাৎ, সোনালী ব্যাংকের ৩ কর্মকর্তা গ্রেপ্তার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ আগস্ট ২০১৮, ১৮:০৩

পরস্পর যোগসাজশে একটি প্রতিষ্ঠানকে ঋণ উত্তোলন করে প্রায় ৯৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে সোনালী ব্যাংকের সাবেক তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন- দুদক।

আজ সোমবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- সোনালী ব্যাংকের সাবেক সহকারী মহাব্যবস্থাপক মানিক চন্দ্র মণ্ডল, একই ব্যাংকের খুলনা প্রিন্সিপ্যাল অফিসের বর্তমনা সহকারী মহাব্যবস্থাপক মো. সিরাজুল ইসলাম ও দৌলতপুর শাখার সাবেক কর্মকর্তা অজিত কুমার সরকার।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করে জানান, অভিযোগের পরিপ্রেক্ষিতে দৌলতপুর থানায় গত বছর দুদক একটি মামলা করে। ওই মামলায় মোট ৭ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে দুদক।

--------------------------------------------------------
আরও পড়ুন : আহসানউল্লাহ, ইস্টওয়েস্ট, নর্থসাউথের অর্ধশতাধিক শিক্ষার্থী আটক
-------------------------------------------------------

অভিযোগ থেকে জানা যায়, অভিযুক্তরা পরস্পর যোগসাজশে মেসার্স ইস্টার্ন ট্রেডার্স-এর অনুকূলে ১৬ অক্টোবর ২০০৮ থেকে ২৩ সেপ্টেম্বর ২০১৪ তারিখ পর্যন্ত মোট ৪৯ কোটি ৬২ লাখ ১৪ হাজার ২৩৭ টাকা ব্যাংক থেকে ঋণ উত্তোলন করেছেন। তারা প্রতারণা, জালিয়াতি ও অপরাধজনক বিশ্বাস ভঙ্গের মাধ্যমে সুদাসলে ব্যাংকের মোট ৯২ কোটি ৬৩ লাখ ৩১ হাজার ৭৫২ টাকা দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার করে আত্মসাৎ করেছেন।

(১) সনজিত কুমার দাস, স্বত্ত্বাধিকারী, মেসার্স ইস্টার্ণ ট্রেডার্স, খুলনা ইন্ডাস্ট্রিজ প্রিমিসেস লি. (ইস্পাহানী), ডিসি রোড, দৌলতপুর, খুলনা ।

(২) মো. মতিয়ার রহমান, প্রাক্তন গোডাউন কিপার, সোনালী ব্যাংক, দৌলতপুর কর্পোরেট শাখা, খুলনা, বর্তমানে- গোডাউন কিপার, সোনালী ব্যাংক, মহেশপুর শাখা, ঝিনাইদহ ।

(৩) মো. নজরুল ইসলাম, প্রাক্তন এজিএম, সোনালী ব্যাংক, দৌলতপুর কর্পোরেট শাখা, খুলনা, বর্তমানে-এজিএম, সোনালী ব্যাংক লি., জিএম অফিস, খুলনা।

(৪) মো. রুহুল আমিন, প্রাক্তন সিনিয়র প্রিন্সিপ্যাল অফিসার, সোনালী ব্যাংক, দৌলতপুর শাখা, খুলনা, বর্তমানে অবসরপ্রাপ্ত, পিতা-মৃত নৈমুদ্দিন মোড়ল, গ্রাম-দুর্জনী মহল, থানা-রূপসা, জেলা-খুলনা ।

আরও পড়ুন :

এসআর/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘যত জঙ্গি গ্রেপ্তার করেছি, একজনও মাদরাসার ছাত্র নন’
হুন্ডির মাধ্যমে তিন মাসে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেপ্তার ৫
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
আইএমএফের হিসাবে দেশের রিজার্ভ কত, জানাল কেন্দ্রীয় ব্যাংক
X
Fresh