• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

অঘোষিত ধর্মঘট শেষে চলছে বাস

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৬ আগস্ট ২০১৮, ০৮:৩১ | আপডেট : ০৬ আগস্ট ২০১৮, ১৩:০২
ছবি-সংগৃহীত
শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে টানা কয়েকদিন বন্ধ রাখার পর আজ সকাল থেকে রাজধানীতে বাস চলাচল করছে।

এর আগে গতকাল রোববার রাতে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ জানান, আগামীকাল সোমবার থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশে দূরপাল্লার বাসসহ সব ধরনের যান চলাচল করবে।

তিনি বলেন, বর্তমান পরিস্থিতি কিছুটা উন্নত। বিষয়টি নিয়ে পরিবহন মালিক সমিতির বৈঠক হয়েছে। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী কাল (আজ সোমবার) সকাল থেকে সারাদেশে দূরপাল্লার বাসসহ সব ধরনের যান চলাচল করবে।

এদিকে সরেজমিনে ঘুরে দেখা যায়, গেলো কয়েকদিনের তুলনায় সকাল থেকেই অনেক যানবাহন রাস্তায় দেখা যাচ্ছে। তবে অনেক যাত্রী অভিযোগ করছেন, আজ সকাল থেকে কিছু গণপরিবহন চলছে, তবে তা অনেক কম বলে মনে হচ্ছে। আগের মতো এখনো পুরোপুরি বাস চলাচল শুরু হয়নি।

কারওয়ান বাজার মোড়ে আরেফিন নামে যাত্রী বলেন, রাস্তায় বাস নেমেছে তবে তা কম। অনেকেই রিকশা, অটোরিকশা, প্রাইভেটকার ও মাইক্রোবাসে করে ভেঙে ভেঙে অফিসে যাচ্ছেন। কিন্তু চাহিদার তুলনায় এসব যানবাহন কম থাকায় বেশি ভাড়া দাবি করা হচ্ছে। তার পরও অফিস ও গন্তব্যে পৌঁছাতে রাজি হচ্ছেন নগরবাসীরা। কিন্তু যাত্রীর চেয়ে যানবাহন কম হওয়ায় হুড়োহুড়ি পড়ে যাচ্ছে।  

বাস চাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় ছাত্র আন্দোলনের মুখে স্থবির হয়ে পড়ে শহরের যান চলাচল। এই ঘটনার পর নিরাপদ সড়কসহ নয় দফা দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। রাজধানীর বিভিন্ন সড়কের যানবাহনের লাইসেন্স পরীক্ষা করতে শুরু করেন তারা। কোথাও কোথাও গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে। পরে নিরাপত্তাহীনতার অজুহাতে ঢাকা শহরের সব রুটে বাস চলাচল বন্ধ রাখেন পরিবহন মালিকরা।

উল্লেখ্য, ২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাসস্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় নিহত হন মিম ও করিম নামে দুই শিক্ষার্থী। ওই দুর্ঘটনায় ১০-১৫ জন শিক্ষার্থী আহতও হন। এ ঘটনায় দিয়ার বাবা ওই দিনই ক্যান্টনমেন্ট থানায় একটি মামলা করেন।

আরও পড়ুন :

এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়