• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

আন্দোলনকারীদের বুঝিয়ে ক্লাসে ফেরত নিতে বললেন শিক্ষামন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৫ আগস্ট ২০১৮, ১৯:১৪ | আপডেট : ০৫ আগস্ট ২০১৮, ২২:১৬
শিক্ষার্থীদের চলমান আন্দোলন নিয়ে ঢাকার সরকারি এবং বেসরকারি স্কুল, কলেজের প্রধানদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে বৈঠকের নির্দেশ দিয়ে প্রধান শিক্ষকদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন,‘আন্দোলনকারী শিক্ষার্থীদের বুঝিয়ে ক্লাসে ফিরিয়ে নিয়ে আসুন।’ 

আজ রোববার বিকেলে সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এই বৈঠক হয়। বৈঠকে ছাত্র আন্দোলন নিয়ে শিক্ষকদের সঙ্গে আলোচনা করেন তিনি।

তিনি বলেন, আমাদের সমাজে নানান রকমের অসংগতি ও অনিয়ম রয়েছে। শিক্ষার্থীরা রাজপথে নেমে অসংগতিগুলো ধরিয়ে দিয়েছে। শিক্ষার্থীদের আন্দোলন সফল ও বিজয় হয়েছে। বিজয় ধরে রাখার জন্যই শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়া উচিত।

মন্ত্রী পরিবহন শ্রমিকদের উদ্দেশে বলেন, আপনাদের সন্তানও রাস্তায় চলাফেরা করে। তাই তাদের কথা চিন্তা করে হলেও লাইসেন্স ও ফিটনেসবিহীন গাড়ি নিয়ে রাস্তায় নামবেন না।

অনুষ্ঠানে অধ্যক্ষদের পক্ষ থেকে বিভিন্ন পরামর্শ দেয়া হয়।

বৈঠকে শিক্ষা মন্ত্রণালয় ও অধিদপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গেল রোববার (২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের দুই বাসের রেষারেষিতে ঝরে যায় দুই শিক্ষার্থীর প্রাণ। তারা হলেন শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া আক্তার মীম ও আব্দুল করিম। এরপর তার সহপাঠীরা আন্দোলনে নামেন। ধীরে ধীরে এ আন্দোলন পুরো রাজধানীসহ সারা দেশে ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন :

এসজে/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়