এপির ফটোসাংবাদিককে নির্দয়ভাবে পেটালো 'হেলমেটধারীরা'

প্রকাশ | ০৫ আগস্ট ২০১৮, ১৬:৫০ | আপডেট: ০৫ আগস্ট ২০১৮, ১৭:৫৬

আরটিভি অনলাইন রিপোর্ট

নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনে শিক্ষার্থীদের কর্মসূচিতে হেলমেটধারী দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদ সংস্থা অ্যাসোসিয়েট প্রেসের (এপি) ফটো সাংবাদিক এ এম আহাদ। রোববার বিকেলে জিগাতলা এলাকায় তাঁর ওপর এ হামলা করা হয়।

গণমাধ্যম ইউএনবির দেওয়া সূত্রমতে, পেশাগত দায়িত্ব পালনের সময় আহাদকে নির্দয়ভাবে মারধর করে দুর্বৃত্তরা। এ সময় তাঁর মোবাইল ফোন ও ক্যামেরাটিও কেড়ে নিয়ে ভেঙে ফেলা হয়। এর পরে তাঁকে পার্শ্ববর্তী ল্যাবএইড হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কর্তব্যরত চিকিৎসক জানান, আহাদ মাথায় গুরুতর আঘাত পেয়েছেন। এতে তাঁর মাথায় সেলাই পড়তে পারে। তবে তাঁর ওপর কারা হামলা করেছিল, সে বিষয়ে কিছু জানা যায়নি। 

তবে একটি ভিডিও পাওয়া গেছে। যেখানে কয়েকজন হেলমেটধারী ও মুখে কাপড় বাধা ব্যক্তি আহাদের মাথায় মুখে পায়ে অনবরত আঘাত করছিলেন। এ সময় আহাদকে কাকুতি মিনতি করে প্রাণভিক্ষা চাইতে দেখা যায়। কিন্তু হামলাকারীরা সাড়া দিচ্ছিল না। পরে তিনি পালাতে চেষ্টা করলে মাটিতে ফেলে তাকে আবার পেটাতে থাকেন কয়েকজন হামলাকারী।

এপির ফটোসাংবাদিক ছাড়াও আরও ২ সাংবাদিক আহত হবার খবর পাওয়া গেছে।

গেলো ২৯ জুলাই সড়ক দুর্ঘটনায় ঢাকায় দুই শিক্ষার্থী নিহত হলে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। এরপর ৯ দফা দাবিতে টানা অস্টম দিনের মতো আন্দোলন করছেন শিক্ষার্থীরা।  

এসজে