• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

আজও নেই বাস, আছে ভোগান্তি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৫ আগস্ট ২০১৮, ১০:৩৩ | আপডেট : ০৫ আগস্ট ২০১৮, ১১:০০
ছবি-সংগৃহীত
আজও গণপরিবহন নিয়ে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। আজ রোববার সকাল থেকে রাজধানীতেও কোনও বাস চলাচল করছে না। বাস না পেয়ে হাজারো মানুষ হেঁটেই নিজ নিজ গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়েছেন।

পাশাপাশি দূরপাল্লার বাস ঢাকা ছাড়তে এবং ঢাকায় প্রবেশ করতে দেখা যায়নি। নিরাপদে বাস চলাচলের পরিস্থিতি অনুকূলে না থাকায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি শনিবার রাতে এ সিদ্ধান্ত নিয়েছে।

সড়কে কেবল রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান বিআরটিসির বাস চলাচল করছে। এছাড়া প্রাইভেটকার, মাইক্রোবাস, অটোরিকশা, রিকশা, অ্যাম্বুলেন্স রাস্তায় দেখা গেছে। বাসের সংখ্যা কম হওয়ার কারণে অনেক ঝুঁকি নিয়ে বাস চড়ছেন সাধারণ যাত্রীরা। 

এদিকে অঘোষিত এ পরিবহন ধর্মঘট কখন কাটবে সে সম্পর্কে এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনও নিশ্চিত তথ্য জানা যায়নি।  

গতকাল শনিবার রাত সাড়ে ৮টার দিকে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ আরটিভি অনলাইনকে বলেন, নিরাপদে বাস চলাচলের পরিস্থিতি না থাকায় বাস মালিকরা বাস চালাতে সাহস পাচ্ছেন না। আজও বিভিন্ন জায়গায় গাড়ি ভাংচুর ও হামলা হয়েছে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। পরিস্থিতি স্বাভাবিক হলেই আমরা গাড়ি বের করবো। 

গেলো রোববার (২৯ জুলাই) রাজধানীর কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে রাস্তায় শিক্ষার্থীদের ওপর উঠে পড়ে জাবালে নূর পরিবহনের একটি বাস। এতে ঘটনাস্থলেই নিহত হয় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে রাজীব (১৭) এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মীম (১৬)।

এই ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রোববার থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানের গুরুত্বপূর্ণ কয়েকটি সড়কে অবস্থান নিয়ে আন্দোলন করছে।

কেএইচ/এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়