• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আন্দোলনে উসকানি: ২৯ ব্যক্তি ও নিউজ পোর্টালের নামে মামলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ আগস্ট ২০১৮, ০৯:৪৬
ছবি-সংগৃহীত

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে উসকানি দেয়ার অভিযোগে ২৯ ব্যক্তি ও নিউজ পোর্টালের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাজধানীর রমনা থানায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় রমনা মডেল থানায় এই মামলা করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপকমিশনার মাসুদুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ডিএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহকারী উপপরিদর্শক (এএসআই) ইয়াসিন মিয়া বাদী হয়ে এই মামলা করেছেন। তাতে ২৯ সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারী ও অনলাইন নিউজ পোর্টালের বিরুদ্ধে উসকানির অভিযোগ আনা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, অভিযুক্ত ব্যক্তি ও নিউজ পোর্টালগুলো উস্কানিমূলক ছবি, ভিডিও ও লেখা পোস্ট করে ছাত্রদের আন্দোলন উসকে দিয়েছে। এজন্য সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক, টুইটার, ইউটিউব ও ব্লগ ব্যবহার করা হয়েছে।

রমনা থানা সূত্রে জানা যায়, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি আইনে দায়ের করা এ মামলায় (মামলা নং-১) অনলাইন নিউজ পোর্টালগুলোর মধ্যে জুম বাংলা নিউজ পোর্টাল, বিএনপি সমর্থক গোষ্ঠী কেন্দ্রীয় সংসদ, অ্যাক্সিডেন্ট নিউজ, বাংলামেইল৭১, বাঁশেরকেল্লা, ফাইট ফর সারভাইভার্স রাইট, ফাঁকিবাজ লিংক, আন্দোলন নিউজ এবং সনাক্ত করা ব্যক্তিদের আইডিগুলোর মধ্যে Ray han, Ariful islam Jihad, Habibur Rahman, Sabin Rahman Nomun, Saidul Apu, সাইদুল ইসলাম তহিদ, Gazi Abu Yousah, Nasif Wahid Faizal ও নুরুল হক রয়েছেন। এছাড়া কয়েকটি টুইটার ও ইউটিউব লিংকও রয়েছে।

রাজধানীর বিমানবন্দর সড়কে গত রোববার বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার পর নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামেন স্কুল, কলেজ ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফডিসিতে শাবনূর, ভোট চাইতে হুমড়ি খেয়ে পড়লেন প্রার্থীরা
নড়াইলে সুলতান আর্টক্যাম্প ও প্রদর্শনীর উদ্বোধন   
ভোট দিয়ে যা বললেন অনন্ত জলিল
বেটিং কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন মালান!
X
Fresh