• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

গুজব ছড়ানোর অভিযোগে অভিনেত্রী নওশাবা আটক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ আগস্ট ২০১৮, ২২:৩০ | আপডেট : ০৫ আগস্ট ২০১৮, ০৮:৪১
ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে ‘ঢাকা অ্যাটাক’ চলচ্চিত্রের অভিনেত্রী ও মডেল কাজী নওশাবা আহমেদকে আটক করেছে পুলিশ। আজ শনিবার রাতে তাকে উত্তরা থেকে গোয়েন্দা পুলিশ আটক করে।

আটকের পর তাকে র‌্যাব-১ কার্যালয়ে আনা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

নিরাপদ সড়কের দাবিতে ২৯ জুলাই থেকে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সপ্তম দিনে আজ  দুপুরের পরে তিনি ফেসবুক লাইভে আসেন, যে ভিডিওটি পরে ভাইরাল হয়। সেখানে আন্দোলন নিয়ে অনেক কথা বলেন তিনি। যা ছিল পুরোটাই গুজব।

ফেসবুকে ওই গুজবের পক্ষে-বিপক্ষে তথ্য আসার মধ্যেই বিকেল ৪টার দিকে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরতদের মধ্যে দুই ছাত্রের মৃত্যু ও একজনকে চোখ তুলে নেয়ার খবর নিয়ে ফেসবুক লাইভে আসেন অভিনেত্রী নওশাবা। এক মিনিট ৩৭ সেকেন্ডের লাইভ ভিডিওতে বিমর্ষ ও আতঙ্কিত দেখা যায় তাকে। লাইভের শুরুতেই তিনি বলেন, আমি কাজী নওশাবা আহমেদ বলছি, আপনাদেকে জানাতে চাই, একটু আগে জিগাতলায় আমাদের ছোট ভাইদের একজনের চোখ তুলে ফেলা হয়েছে, দুইজনকে মেরে ফেলা হয়েছে।

তবে ওই ঘটনার কোনও সত্যতা পাওয়া যায়নি।

নওশাবার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন- আন্দোলনের শুরু থেকেই শিক্ষার্থীদের দাবির সঙ্গে ছিলাম। তাদের কয়েকজনের সঙ্গে পরিচয়ও ছিল। এদেরই একজন আমাকে ফোন দিয়ে এই খবরটি জানায়। এরপর লাইভে ঘটনাটি সবাইকে জানিয়েছি। আমি এর বেশি আর কিছু বলতে পারব না।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে (র‍্যাডিসন হোটেলের উল্টোদিকে) বাসচাপায় রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আবদুল করিম রাজিব নিহত হয়। এ ঘটনায় সংশ্লিষ্ট চালকের দৃষ্টান্তমূলক শাস্তি, নিরাপদ সড়ক নিশ্চিতকরণ ও নৌমন্ত্রীর অনৈতিক বক্তব্যের প্রতিবাদসহ ৯ দফা দাবি জানায় শিক্ষার্থীরা। নিরাপদ সড়কের দাবিতে টানা সপ্তম দিনের মতো আজও আন্দোলন করে শিক্ষার্থীরা।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়