• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সড়ক শঙ্কামুক্ত না হওয়া পর্যন্ত নাইট কোচও চলবে না

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ আগস্ট ২০১৮, ২১:১২

আজ (শনিবার) থেকে নাইট কোচ চালানো বন্ধ থাকবে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব ও এনা পরিবহনের মালিক খন্দকার এনায়েত উল্লাহ। নিরাপদে বাস চলাচলের পরিস্থিতি অনুকূলে না থাকায় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি এ সিদ্ধান্ত নিয়েছে।

আজ শনিবার রাত সাড়ে ৮টার দিকে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ আরটিভি অনলাইনকে বলেন-নিরাপদে বাস চলাচলের পরিস্থিতি না থাকায় বাস মালিকরা বাস চালাতে সাহস পাচ্ছেন না। আজও বিভিন্ন জায়গায় গাড়ি ভাংচুর ও হামলা হয়েছে। আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। পরিস্থিতি স্বাভাবিক হলেই আমরা গাড়ি বের করবো। সড়ক শঙ্কামুক্ত না হওয়া পর্যন্ত নাইট কোচ বন্ধ থাকবে।

সম্প্রতি সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী নিহতের ঘটনাকে কেন্দ্র করে চলমান নিরাপদ সড়ক চাই আন্দোলনের কারণে দিনের বেলায় বাস চলাচল বন্ধ থাকলেও রাতে দূরপাল্লার বাস চলাচল করতো। তবে আজ থেকে রাতের বেলাও বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিলো সমিতি।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে (র‍্যাডিসন হোটেলের উল্টোদিকে) বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আবদুল করিম রাজিব নিহত হয়। এ ঘটনায় সংশ্লিষ্ট চালকের দৃষ্টান্তমূলক শাস্তি, নিরাপদ সড়ক নিশ্চিতকরণ ও নৌমন্ত্রীর অনৈতিক বক্তব্যের প্রতিবাদসহ ৯ দফা দাবি জানায় শিক্ষার্থীরা। একই দাবিতে গত সাত দিন ধরে শিক্ষার্থীরা রাজধানীর সড়ক অবরোধ ও বিক্ষোভ করে আসছে।

আরও পড়ুন :

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
পিকআপ-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ফেনীতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল বিএনপি নেতার
ছিনতাইয়ের সময় দুই পুলিশ সদস্য গ্রেপ্তার
X
Fresh