• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

লাইসেন্স না দেখে চাকরি দিয়ে ভুল করেছি: বাসমালিক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ আগস্ট ২০১৮, ১৮:১৫ | আপডেট : ০২ আগস্ট ২০১৮, ১৮:৩০

রাজধানীর কুর্মিটোলায় দুই শিক্ষার্থীকে পিষে মারা বাসটির চালকের লাইসেন্স না দেখে তাকে চাকরি দিয়ে আমি বড় ভুল করেছি। এখন ভুলের মাশুল দিচ্ছি। বললেন ঘাতক জাবালে নূর পরিবহনের মালিক মো. শাহাদাত হোসেন।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম নূর নাহার ইয়াসমিনের আদালতে রিমান্ড শুনানির সময় এসব কথা বলেন তিনি। শুনানি শেষে আদালত তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শাহাদাত হোসেন বলেন, সারাজীবনের সঞ্চয়ের টাকা দিয়ে গাড়ি কিনেছি। এমন হবে জানলে আমি গাড়ি কিনতাম না। ড্রাইভার গাড়ি চালিয়েছে। কিন্তু লাইসেন্স না দেখে তাকে চাকরি দিয়ে আমি ভুল করেছি।

গতকাল বুধবার গ্রেপ্তার হওয়া শাহাদাত হোসেনকে এদিন আদালতে হাজির করে তার ১০ দিনের রিমান্ড আবেদন করেন গোয়েন্দা(ডিবি) পুলিশের পরিদর্শক কাজি শরিফুল ইসলাম।

--------------------------------------------------------
আরও পড়ুন : প্রধানমন্ত্রীর নামে বানোয়াট সংবাদে বিভ্রান্ত না হতে আহ্বান
--------------------------------------------------------

উল্লেখ্য, গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস বাস স্ট্যান্ডে জাবালে নূর পরিবহনের দুই বাসের চালকের রেষারেষির ফলে একটি বাসের চাকায় পিষ্ট হয়ে দুই শিক্ষার্থী নিহত হন।

নিহতরা হলেন শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব এবং একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম। ঘটনার দিনই দিয়ার বাবা জাহাঙ্গীর আলম ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন।

দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর থেকেই নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। নিরাপত্তাহীনতার অজুহাতে ঢাকা শহরের সব রুটে বাস চলাচল বন্ধ রেখেছেন পরিবহন মালিকরা।

শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে বুধবার জাবালে নূর পরিবহনের দুই বাসের রেজিস্ট্রেশন বাতিল করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ(বিআরটিএ)।

এদিকে সড়ক পরিবহন আইনের খসড়ার ভেটিং(পরীক্ষা-নিরীক্ষা) সম্পন্ন করার কথা জানিয়েছে আইন মন্ত্রণালয়। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম জানান, এ সংক্রান্ত নথি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে পাঠানো হচ্ছে।

আরও পড়ুন :

কে/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়