• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

অ্যাম্বুলেন্সও ছেড়ে দিলো, রাস্তাও ঝাড়ু দিলো শিক্ষার্থীরা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ আগস্ট ২০১৮, ২৩:২৫ | আপডেট : ০১ আগস্ট ২০১৮, ২৩:৪২
২৯ জুলাই বাসচাপায় সহপাঠীদের মৃত্যুর পর থেকে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা। প্রথমে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা আন্দোলন শুরু করলেও পরে ধীরে ধীরে আন্দোলনে একাত্মতা প্রকাশ করেছে রাজধানীর সকল স্কুল-কলেজের শিক্ষার্থীদের। পরে তাদের সাথে যোগ হয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

২৯ জুলাই থেকে শুরু হওয়া আন্দোলন আজ বুধবার ১ আগস্ট পর্যন্ত চলমান রয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : নিহত ছাত্রী দিয়ার বাসায় গেলেন নৌমন্ত্রী
--------------------------------------------------------

আন্দোলন চলাকালে শিক্ষার্থীরা ক্ষোভে বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে। এসময় তাদের সাথে পুলিশের সাথে ধাওয়া ও পাল্টা ধাওয়া হয়। শুধু তাই নয় শিক্ষার্থীরা চৌরাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করে পরিবহনে নিরাপত্তায় নানান স্লোগান দিচ্ছিলেন। তাদের আন্দোলন ছিল কোনও রকম সহিংসতা ছাড়া স্বতঃস্ফুর্ত।

শুধু তাই নয় গাড়ি থামিয়ে রুট পারমিট, ড্রাইভিং লাইসেন্স চেক করতে দেখা যায়। তা পুলিশের গাড়ি হোক কিংবা ভিআইপির হোক।

কিন্তু আন্দোলন চলাকালীন সময় রাজপথে আবদ্ধ হওয়া গাড়ির ফাঁকে আটকে থাকা অ্যাম্বুলেন্স দেখলেই দৌড়ে ছুটে যাচ্ছে তারা। অ্যাম্বুলেন্সকে নিরাপদে সহজে পৌঁছে দিতে শুরু করে দৌড়ঝাপ।

এছাড়া রাস্তায় ভাঙা বাসের গ্লাসকে ঝাড়ু দিতে দিয়ে পরিস্কার করতে দেখা যায় ধানমন্ডি ২৭ নম্বর এ। যাতে বিক্ষোভ শেষে যানবাহনগুলো সহজে পারাপার হতে পারে।

উল্লেখ্য, গত রোববার (২৯ জুলাই) রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের দুই বাসের রেষারেষিতে মৃত্যু হয় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া আক্তার মীম ও আব্দুল করিমের।

এরপর থেকেই রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এ হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছে।

আরও পড়ুন : 

এমসি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়