• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যু: বিচারের দাবিতে শাপলা চত্বর অবরোধ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ জুলাই ২০১৮, ১৪:৪৬

রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় দুই শিক্ষার্থী হত্যাকারী বাসচালকদের বিচারের দাবিতে মতিঝিল শাপলা চত্বরে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন নটরডেম কলেজের শিক্ষার্থীরা।

আজ(মঙ্গলবার) দুপুর ১টায় তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করে। এসময় শিক্ষার্থীরা নিরাপদ সড়ক ও ঘাতক জাবালে নূর পরিবহনের চালকদের দ্রুত বিচার ও ফাঁসির দাবি করেন।

এসময় মতিঝিল থেকে ছেড়ে যাওয়া বিভিন্ন রুটের যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে সড়ক দুর্ঘটনা নিয়ে হাসিমুখে কথা বলা এবং ভারতের সঙ্গে তুলনা করায় নৌমন্ত্রী শাহজাহান খানের পদত্যাগ, ঘাতক চালকদের দ্রুত বিচার ও ফাঁসি দাবিতে রাজধানীর ব্যস্ততম এলাকা ফার্মগেটে সড়ক অবরোধ করেছেন সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা। এসময় ফার্মগেট থেকে কারওয়ান বাজার হয়ে মতিঝিল-গুলিস্তানগামী সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

--------------------------------------------------------
আরও পড়ুন: বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যু : ৪ আসামির ১০ দিনের রিমান্ড আবেদন
--------------------------------------------------------

খবর পেয়ে পুলিশ সেখানে অবস্থান নিয়ে তাদের শান্ত করার চেষ্টা করে। তাদের বুঝিয়ে রাস্তার পাশে সরিয়ে নেয়া হয়। পরে সড়ক যোগাযোগ স্বাভাবিক হয়।

এদিকে এ ঘটনায় জড়িত তিন বাসের চালক ও তাদের সহকারীসহ মোট ৫ জনকে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে রোববার ও সোমবারকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গ্রেপ্তারকৃতরা হলেন, মাসুম বিল্লাহ (৩০), এনায়েত (৩৮), জুবায়ের (৩৬), সোহাগ (৩৫) ও রিপন (৩২)।

র‌্যাব জানিয়েছে, প্রাথমিক তদন্তে জানতে পারে, তিন বাসের মধ্যে যাত্রী নেয়ার প্রতিযোগিতার কারণে দুর্ঘটনাটি ঘটেছে।

রোববার কুর্মিটোলায় জাবালে নূর পরিবহনের (ঢাকা মেট্রো ব-১১-৯২৯৭) বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়।

নিহতরা হলেন, উচ্চমাধ্যমিক প্রথমবর্ষের ছাত্রী দিয়া আখতার মিম এবং দ্বিতীয় বর্ষের ছাত্র আবদুল করিম। এতে আহত হয়েছিলেন আরও বেশ কয়েকজন।

বাসচাপায় প্রাণহানির ঘটনায় গতকাল রোববার রাতে ক্যান্টনমেন্ট থানায় মামলা করছেন নিহত শিক্ষার্থী দিয়া খানমের (মিম) বাবা জাহাঙ্গীর আলম।

আরও পড়ুন:

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুই শিক্ষার্থীর মৃত্যুতে উত্তাল চুয়েট
X
Fresh