• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

নৌমন্ত্রীর মন্তব্যে দুঃখ প্রকাশ করলেন বাণিজ্যমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ জুলাই ২০১৮, ২১:২৯ | আপডেট : ৩০ জুলাই ২০১৮, ২১:৩৬

রাজধানীর কুর্মিটোলায় বাসচাপায় দুই কলেজশিক্ষার্থী নিহতের ঘটনায় নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের মন্তব্যে দুঃখ প্রকাশ করলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

সোমবার রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-আর-রশিদের ‘বঙ্গীয় মুসলিম লীগ, পাকিস্তান আন্দোলন বাঙালির রাষ্ট্রভাবনা ও বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের কাছে দুঃখ প্রকাশ করেন তিনি।

তোফায়েল আহমেদ বলেন, বাসচাপায় গতকাল দুজন শিক্ষার্থী নিহত হন। আমিও বাবা, আমারও সন্তান আছে। আমি এটি সহ্য করতে পারিনি। আমি জানলাম নিহত মেয়ে শিক্ষার্থীর বাবা একজন চালক। তার স্বপ্ন ছিল মেয়েকে মানুষ করবে। তার সারা জীবনের স্বপ্ন সড়ক দুর্ঘটনায় শেষ হয়ে গেছে।

তিনি বলেন, এই ঘটনা নিয়ে যদি কেউ(নৌপরিবহনমন্ত্রী) বিরূপ মন্তব্য করেন, তবে আমি দুঃখিত, ব্যথিত ও মর্মাহত। প্রধানমন্ত্রীও এই বিষয়ে দুঃখ প্রকাশ করেছেন। এটি নিয়ে আমি আর কিছু বলতে চাই না।

নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়া প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, হাইকোর্ট দুর্ঘটনায় নিহতদের পরিবারকে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা দিয়েছেন। তবে জীবনের মূল্য ক্ষতিপূরণ দিয়ে হয় না। তবুও পরিবারের সহযোগিতা দেয়ার জন্য এই টাকা দেয়া হবে।

এদিন অনুষ্ঠিত রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, একটি মহল সবসময় নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে কারচুপির অভিযোগ করে। পরাজয় জেনে নির্বাচন বর্জন করে। দুই-একটি কেন্দ্রে ঝামেলা হয়েছে, নির্বাচন কমিশন এর ব্যবস্থা নেবে।

উল্লেখ্য, গতকাল রোববার বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রসঙ্গে ভারতের একটি সড়ক দুর্ঘটনার উদাহরণ টেনে অনেকটা অট্টহাসিতে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, আপনারা লক্ষ্য করেছেন, ভারতের মহারাষ্ট্রে গাড়ি দুর্ঘটনায় ৩৩ জন মারা গেছেন। এখন সেখানে কী...আমরা যেভাবে এগুলোকে নিয়ে কথা বলি, এগুলো কি ওখানে বলে।

--------------------------------------------------------
আরও পড়ুন  : আমার ক্ষমা চাওয়ার কথা না, তবু দুঃখ প্রকাশ করছি: নৌমন্ত্রী
--------------------------------------------------------

তিনি আরও বলেন, আমি মনে করি, এই বিষয়ে যদি আপনারা আলোচনা করতে চান, তবে এটা নিয়ে পরে আলোচনা হবে।

কে/ এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়