• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা কেন্দ্রীয় কারাগারে হঠাৎ দুদকের অভিযান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ জুলাই ২০১৮, ১৭:৩৩

কয়েদিদের মধ্যে খাদ্য সরবরাহ এবং স্বজনদের সঙ্গে সাক্ষাৎকালে ঘুষ-দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন- দুদক।

অভিযোগ কেন্দ্রে (১০৬) আসা অভিযোগের ওপর ভিত্তি করে উপপরিচালক এস এম সাহিদুর রহমানের নেতৃত্বে পুলিশসহ ৯ সদস্যের একটি টিম আজ এ অভিযানে অংশ নেয়।

চার ঘন্টার অভিযান প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, কারা ব্যবস্থাপনায় ব্যাপক অনিয়ম আছে, এটা তাদের সিস্টেম ফেইলার। এ অবস্থার অবসান ঘটাতে হবে। কর্তৃপক্ষকে সংশোধনের সময় দেয়া হয়েছে, নতুবা দুদক আইনানুগ পদক্ষেপ গ্রহণে বাধ্য হবে।

দুদক টিম কারাগারে ঢুকে হাসপাতাল এবং চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ সরেজমিনে পরিদর্শন করে। এছাড়া কয়েদিদের প্রস্তুত করা পোশাক ও তৈজসপত্র উৎপাদন ব্যবস্থা পরিদর্শন করে দুদক টিম।

কারাগারের খাদ্য প্রস্তুতকরণ, রান্না ও সরবরাহ ব্যবস্থা পরিদর্শন করে দুদক টিম ব্যাপক অনিয়মের সন্ধান পায়। প্রতিটি দ্রব্যের মূল্য নির্ধারিত মূল্যের চেয়ে বেশি নেয়া হয়, দর্শনার্থীদের এমন অভিযোগের প্রেক্ষিতে ক্যান্টিন কর্তৃপক্ষকে কঠোরভাবে সতর্ক করা হয়।

দুদক টিম দর্শনার্থীদের প্রবেশ, সাক্ষাৎকার ও কথোপকথন সরেজমিনে পরিদর্শন করে।

দুদক জানায়, এখানে ব্যবস্থাপনায় ব্যাপক ঘাটতি রয়েছে। কয়েদিদের সঙ্গে স্বজনদের সাক্ষাৎকার স্থলে স্থান সংকুলান হয় না এবং প্রচণ্ড শব্দের ফলে দর্শনার্থীরা কিছুই শুনতে পায় না।

--------------------------------------------------------
আরও পড়ুন : আমার ক্ষমা চাওয়ার কথা না, তবু দুঃখ প্রকাশ করছি: নৌমন্ত্রী
--------------------------------------------------------

দুদকের পক্ষ হতে এসময় দুর্নীতিবিরোধী পোস্টার ও লিফলেট বিতরণ করা হয় এবং মাইকিং করে দুর্নীতি সংক্রান্ত যে কোন অভিযোগ দুদক হটলাইনে (১০৬) জানানোর জন্য বলা হয়।

এসআর

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিয়ানমারের কারাগার থেকে দেশে ফিরলেন ১৭৩ বাংলাদেশি
বেনজীরের সম্পদ: অনুসন্ধান প্রতিবেদন নিয়ে দুদককে হাইকোর্টের যে নির্দেশ
স্বাক্ষর জাল করে ভুয়া কাবিননামা, কাজি-সহযোগী কারাগারে
সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে
X
Fresh