• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দায়িত্ব পালনকালে ব্যক্তিগত মন্তব্য করার সুযোগ নেই: বার্নিকাট

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ জুলাই ২০১৮, ১৯:০৩

খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে করা মন্তব্য নিজের নয়, তা রাষ্ট্রের বলে জানালেন মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া ব্লুম বার্নিকাট।

আজ বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে বিদায়ী সাক্ষাৎ শেষে মার্সিয়া বার্নিকাট সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

গাজীপুর সিটি নির্বাচনের পর অনিয়ম, অরাজতকার অভিযোগ তুলে উদ্বেগ জানিয়েছিলেন মার্কিন রাষ্ট্রদূত। তবে এসব মন্তব্য তার রাষ্ট্রের নয়, বার্নিকাটের ব্যক্তিগত বলে মন্তব্য করেছিলেন সরকারের কয়েকজন মন্ত্রী।

বার্নিকাট বলেন, দায়িত্ব পালনকালে আমার ব্যক্তিগত মন্তব্য প্রকাশ করার কোনো সুযোগ নেই। খুলনা ও গাজীপুর সিটি নির্বাচন নিয়ে যা বলেছি তা আমার রাষ্ট্রেরই বক্তব্য।

তিনি বলেন, সমালোচনা করার অধিকার হলো গণতন্ত্রের সৌন্দর্য। আমি যে বক্তব্য দিয়েছি তা মার্কিন যুক্তরাষ্ট্রেরই মন্তব্য। সরকারের সমালোচনাকে আমি গণতান্ত্রিক সৌন্দর্য হিসেবেই নিয়েছি।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র আশা করে বর্তমান নির্বাচন কমিশনের অধীনেই আসন্ন নির্বাচনগুলো অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক হবে এবং আসন্ন তিন সিটি নির্বাচনে সবার জন্য সমান সুযোগ যাতে থাকে তা নিশ্চিত করা হবে।

২০১৫ সাল থেকে বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করে আসছে মার্সিয়া ব্লুম বার্নিকাট। বার্নিকাটের মেয়াদ শেষ হওয়াতে তার জায়গায় নতুন রাষ্ট্রদূত নিয়োগ পেতে যাচ্ছেন রবার্ট মিলার।

এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সম্পর্ক জোরদারে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ. কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠক
ময়মনসিংহ-কুমিল্লার ভোট শান্তিপূর্ণ হয়েছে : সিইসি
পিটার হাসের সঙ্গে জি এম কাদেরের ঘণ্টাব্যাপী বৈঠক
নির্বাচন পরিস্থিতি নিয়ন্ত্রণহীন হলেই ভোট বন্ধ : ইসি
X
Fresh