• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ডিসিদের ফান্ড পরিচালনায় স্বচ্ছতার দাবি টিআইবির

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জুলাই ২০১৮, ১৯:৫৮

জেলা প্রশাসকদের (ডিসি) এলআর ফান্ড (জেলা প্রশাসক কার্যালয়ের আওতায় স্থানীয়ভাবে সংগৃহীত তহবিল) পরিচালনায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের তাগিদ দিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। পাশাপাশি জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের দাবি জানিয়েছে সংস্থাটি।

আগামীকাল থেকে তিনদিনব্যাপী অনুষ্ঠিতব্য জেলা প্রশাসক সম্মেলনের এজেন্ডায় মাঠ পর্যায়ে সুশাসন প্রতিষ্ঠায় আজ সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের সচিব বরাবর একটি পত্রের মাধ্যমে টিআইবির পক্ষ থেকে এ আহ্বান জানানো হয়।

সোমবার বিকেলে সংবাদ বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানিয়েছে টিআইবি।

বিবৃতিতে টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, সরকার ঘোষিত সোনার বাংলা গড়ার প্রত্যয়: জাতীয় শুদ্ধাচার কৌশল ২০১২ বাস্তবায়নের অগ্রগতি, সম্ভাবনা ও চ্যালেঞ্জ বিষয়ে মতবিনিময় ও তার ভিত্তিতে পরবর্তী কর্মপন্থা নির্ধারণে জেলা প্রশাসকদের সম্মেলনে এ বিষয়ে আলোকপাত সুশাসন প্রতিষ্ঠার জন্য সময়োচিত ও জনপ্রত্যাশা পূরণে অতীব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এছাড়া জেলা প্রশাসনের তত্ত্বাবধানে স্থানীয়ভাবে সংগৃহীত তহবিল বা এলআর ফান্ড সংগ্রহ, পরিচালনা ও ব্যবহার বিষয়ে গত ২৩ আগস্ট মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক জারিকৃত পরিপত্রকে (স্মারক নং- ০৪.০০.০০০০.৫২১.০২.০৩৪.১৫.৪৮২) ইতিবাচক পদক্ষেপ হিসেবে উল্লেখ করে ড. জামান আরও বলেন, নাগরিক প্রত্যাশা পূরণে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে এলআর ফান্ড সুষ্ঠুভাবে পরিচালনায় জারিকৃত পরিপত্র স্বচ্ছতা, জবাবদিহিতা ও সুশাসন প্রতিষ্ঠায় সরকারের ঘোষিত নীতি-প্রাধান্য বাস্তবায়নের সাথে সামঞ্জস্যপূর্ণ। সম্মেলনে এ পরিপত্র প্রতিপালনের অগ্রগতি পর্যালোচনা ও চ্যালেঞ্জ বিশ্লেষণ এবং তার আলোকে করণীয় চিহ্নিতকরণ নাগরিক সেবা নিশ্চিতে সরকারের অঙ্গীকার পূরণে সহায়ক হবে।

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরকারি চাকরিজীবীদের সম্পদ বিবরণী নিয়ে টিআইবির উদ্বেগ
টিআইবির গবেষণা প্রতিবেদনের বিরুদ্ধে বিআরটিএর প্রতিবাদ
ডিসিদের হয়রানিমুক্ত ভূমি সেবা নিশ্চিতে ভূমিমন্ত্রীর নির্দেশ
রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ডিসিদের কাজ করার অনুরোধ জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী
X
Fresh