• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

স্বাস্থ্য সনদ পেতে ঘুষ দিতে হয় ৩শ’ থেকে হাজার টাকা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ জুলাই ২০১৮, ২৩:৩৭

স্বাস্থ্য সনদের জন্য জনপ্রতি ৩শ’ টাকা থেকে এক হাজার টাকা পর্যন্ত ঘুষ দিতে হয়। না হলে ঢাকার সিভিল সার্জন অফিস থেকে স্বাস্থ্য সনদ মেলে না।

বুধবার অভিযান চালিয়ে এমনটাই প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন(দুদক)। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি আরটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হটলাইনে (১০৬) এক ভুক্তভোগীর অভিযোগ পাওয়ার পর রাজধানীর আজিমপুরে ঢাকার সিভিল সার্জন কার্যালয়ে দুদক সহকারী পরিচালক মো. জাকারিয়া ও উপ-সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান আজ (বুধবার) আকস্মিক অভিযান পরিচালনা করেন। অভিযানে ঘুষের বিষয়টি অনেক কর্মচারী স্বীকার করেছেন। তারার জানিয়েছিলেন স্বাস্থ্য সনদে ন্যূনতম ৩০০ টাকা থেকে সর্বোচ্চ এক হাজার টাকা পর্যন্ত বেআইনীভাবে অর্থ আদায় করা হতো।

--------------------------------------------------------
আরও পড়ুন : প্রতারণার মামলায় উপজেলা চেয়ারম্যান গ্রেপ্তার
--------------------------------------------------------

তবে ঘুষ গ্রহণকারীদের হাতেনাতে গ্রেপ্তার করা যায়নি। তবে সিভিল সার্জন কার্যালয়ে অভিযানের সময় দুদকের পক্ষ থেকে দুর্নীতিবিরোধী প্রচারপত্র এবং দুদক হটলাইনের (১০৬) স্টিকার বিলি করা হয়।

অভিযান পরিচালনা প্রসঙ্গে অ্যানফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, দীর্ঘদিন ধরে এ দুর্নীতি চলছে। গৃহীত জবানবন্দি ও তথ্য-প্রমাণের ভিত্তিতে দুদক দায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। তবে আজকের অভিযানের পর ঘুষ-দুর্নীতির প্রবণতা সম্পূর্ণ বন্ধ করে দেয়া হয়েছে। ঘুষ গ্রহণকারীদের হাতেনাতে গ্রেপ্তারের জন্য দুদকের ফাঁদ দল নজরদারি চালাচ্ছে।

আরও পড়ুন :

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গৌরীপুরে কিল-ঘুষিতে কিশোর খুন
পুলিশের ঘুষিতে আসামি নিহত
পর্নো তারকাকে ঘুষ দেওয়ার মামলায় ট্রাম্পের বিচার শুরু
পিকআপচালকের ঘুষিতে প্রাণ গেলো ট্রাকচালকের
X
Fresh