• ঢাকা বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫

পবিত্র মক্কায় এক বাংলাদেশি হাজির মৃত্যু

জেদ্দা ও মদিনা প্রতিনিধি
|  ১৭ জুলাই ২০১৮, ২২:১৮ | আপডেট : ১৭ জুলাই ২০১৮, ২২:২৮

চলতি বছর হজ করতে গিয়ে একজন বাংলাদেশি মারা গেছেন। সোমবার পবিত্র মক্কা আল-মুকাররমায় তিনি মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত হাজির নাম মোহাম্মদ আমীর হোসেন। তিনি নারায়ণগঞ্জের রূপগঞ্জের বাসিন্দা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। তার পাসপোর্ট নাম্বার- বি আর ০৯৪৭১৩১।

মোহাম্মদ আমীর হোসেন গত ১৫ জুলাই রোববার সৌদি এয়ারলাইন্স (এসবি ৮০৩) -এ সৌদি আরব যান। তিনি আল কুতুব হজ ট্রাভেলস (হজ লাইসেন্স নাম্বার- ০৬৭১) এর মাধ্যমে গত ১৮ মার্চ নিবন্ধন করেছিলেন। তার পিলগ্রিম আইডি (পিআইডি) নাম্বার- ০৬৭১০৯৯।

এর আগে গত ১৪ জুলাই শনিবার সকাল ১১টা ২০ মিনিটে ৪১৯ জন হাজিকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১০১১ ফ্লাইট জেদ্দা পৌঁছায়। হাজিগণ জেদ্দায় আসার পর গত চারদিন পবিত্র মক্কায় ছিলেন। তবে আজ মঙ্গলবার প্রথমবারের মতো সরকারি ব্যবস্থাপনার ৮২২ জন হাজি পবিত্র মদিনা জিয়ারতে এসেছেন। বাকি হাজিরা পর্যায়ক্রমে আসবেন। মদিনাস্থ মৌসুমি হজ অফিসার ও ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এ বি এম আমীন উল্লাহ নূরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ পর্যন্ত মোট ১৪ হাজার চারজন হজযাত্রী সৌদি আরব এসে পৌঁছেছেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় তিন হাজার ২২৬ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার ৭৭৮ জন হজযাত্রী পৌঁছেছেন। তিনি জানিয়েছেন, এ পর্যন্ত আগত ফ্লাইটের সংখ্যা ৩৯টি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১৭টি এবং সৌদি এয়ারলাইন্স পরিচালিত ২২টি।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়