• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলে অভিযান চালিয়েছে দুদক

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৬ জুলাই ২০১৮, ১৭:২০ | আপডেট : ১৬ জুলাই ২০১৮, ১৭:৫৫
বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলে (বিএমডিসি) অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন- দুদক। অভিযোগ আছে চিকিৎসকদের সার্টিফিকেট উত্তোলনের সময় বেআইনিভাবে টাকা পরিশোধ করতে হয়।

কলসেন্টারে (১০৬) চিকিৎসকদের এ অভিযোগের ভিত্তিতে আজ সোমবার দুদকের একটি এনফোর্সমেন্ট টিম বিএমডিসির বিজয়নগরস্থ কার্যালয়ে আকস্মিক অভিযান চালায়। 

দুদক উপপরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরীর নেতৃত্বে একটি টিম বেলা ২.৩০টায় ওই কার্যালয়ের রেজিস্ট্রার এবং ডেপুটি রেজিস্ট্রারের সঙ্গে সাক্ষাৎ করেন এবং সার্টিফিকেট উত্তোলনসহ যাবতীয় প্রশাসনিক কার্যক্রম দুর্নীতিমুক্ত রাখার পরামর্শ প্রদান করেন।

দুদক টিমের উপস্থিতিতে বিএমডিসি-এর রেজিস্ট্রার ওই দপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের দুর্নীতিমুক্তভাবে দায়িত্ব পালনের কঠোর নির্দেশ প্রদান করেন।

এ সময় দুদকের পক্ষ থেকে উপস্থিত চিকিৎসকসহ সবার কাছে দুর্নীতিবিরোধী লিফলেট ও দুদক হটলাইন (১০৬) এর স্টিকার বিতরণ করা হয়। 

এ অভিযান প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, ‘দুর্নীতি থেকে পরিত্রাণ পেতে চিকিৎসকদের অভিযোগকে আমলে এনে দুদক বিএমডিসিতে এ টিম পাঠিয়েছে। আশা করা যায়, এতে পরিস্থিতির উন্নতি হবে, তবে ঘুষ নেয়া হলে সেক্ষেত্রে দুদকের টিম তাৎক্ষণিক গ্রেপ্তার অভিযান চালাবে।’

এসআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়