• ঢাকা মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫

খালেদার রিভিউ ৩১ জুলাই পর্যন্ত মুলতবি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ জুলাই ২০১৮, ১০:৫৬ | আপডেট : ১২ জুলাই ২০১৮, ১২:৩২
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সময়ের রিভিউ (পুনর্বিবেচনা) চেয়ে খালেদা জিয়ার করা আবেদন ‘স্ট্যান্ড ওভার’ করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। তবে ৩১ জুলাইয়ের মধ্যে আপিল শুনানি শেষ না করতে পারলে রিভিউ আবেদন বিবেচনা করবেন আদালত।

বৃহস্পতিবার প্রধান বিচারপতির নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। এর আগে ৯ জুলাই এ আবেদনের ওপর শুনানি শেষ হয়।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। দুর্নীতি দমন কমিশনের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান এবং খালেদা জিয়ার পক্ষে ছিলেন মওদুদ আহমদ, এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের দণ্ডের বিরুদ্ধে হাইকোর্টে আপিল দায়ের করেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। একই সঙ্গে তিনি জামিনের আবেদন করেন। গত ১২ মার্চ হাইকোর্ট তাকে চার মাসের জামিন দেন। এর বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের আপিল করলে গত ১৬ মে তা বহাল রেখে ৩১ জুলাইয়ের মধ্যে আপিল নিষ্পত্তির নির্দেশ দিয়েছিলেন আপিল বিভাগ। পরে আপিল বিভাগের আদেশের পুনর্বিবেচনা (রিভিউ) আবেদন করেন খালেদা জিয়া। ওই রিভিউ আবেদনের শুনানি শেষে আজ এ আদেশে দেন সর্বোচ্চ আদালত।

-----------------------------------------------
আরও পড়ুন : গণপরিবহনে যৌন হয়রানি হলে রুট পারমিট বাতিল
 -----------------------------------------------

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দেয়ার পর গেল ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমুউদ্দিন রোডের পুরনো কারাগারে বন্দি রয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

এমসি/এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়