• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

ঢাবি উপাচার্যের পদত্যাগের দাবি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ জুলাই ২০১৮, ১৯:০৭

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের সঙ্গে জঙ্গিদের কর্মকাণ্ডের মিল আছে- এমন মন্তব্য করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের(ঢাবি) উপাচার্যের পদত্যাগের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানায় তারা।

সমিতির সভাপতি জয়নুল আবেদিন বলেন, কোটা সংস্কার আন্দোলনকে যখন সবাই যৌক্তিক হিসেবে স্বীকৃতি দিয়েছে, তখন ঢাবি কর্তৃপক্ষ ছাত্রছাত্রীদের জঙ্গি আখ্যা দিয়ে তাদেরকে জঙ্গি সংগঠনের দিকে ঠেলে দিচ্ছে।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ঢোকার অধিকার সবার আছে। কিন্তু ছাত্রছাত্রীদের ঢালাওভাবে জঙ্গি সম্পৃক্ততার কথা বলে বিশ্ববিদ্যালয়ে ঢোকার পথ বন্ধ করার আদেশ উপাচার্যের স্বেচ্ছাচারিতা। এটা তিনি করতে পারেন না।

তিনি আরও বলেন, আমরা দেখছি, মিথ্যা মামলায় গ্রেপ্তার ছাত্রছাত্রীদের পাঁচদিন, ১০ দিন করে রিমান্ডে নেয়া হচ্ছে। গ্রেপ্তার করা সব ছাত্রকে বিনা পয়সায় আইনি সহায়তা দেবে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

সমিতির সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন বলেন, অবিলম্বে উপাচার্যের পদত্যাগ করা উচিত। তাকে প্রমাণ করতে হবে যে ছাত্ররা জঙ্গি। জঙ্গি হিসেবে এখন কাউকে মেরে ফেলা হলে এর দায় তাকেই নিতে হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোটা বাতিল ঘোষণার পর পুলিশের সামনে আন্দোলনকারী ছাত্রছাত্রীদের হাতুড়ি দিয়ে পেটাচ্ছে ছাত্রলীগ, প্রকাশ্যে নারীদের নির্যাতন করা হচ্ছে। এনিয়ে সরকারের কেউ কোনও কথা বলছেন না। আমরা এর নিন্দা জানাই।

এসময় আরও উপস্থিত ছিলেন সমিতির সহসভাপতি গোলাম মোস্তফা, গোলাম রহমান ভূঁইয়া, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সিনিয়র সহ-সম্পাদক কাজী মো. জয়নুল আবেদীন, সদস্য মাহফুজ বিন ইউসুফ, ব্যারিস্টার শফিউল আলম মাহবুব, আহসান উল্লাহ এবং মেহেদী হাসান।

কে/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়