• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কোটা সংস্কার আন্দোলন : ঢাবির ছাত্রী হলে রাতে বিক্ষোভ

ঢাবি সংবাদদাতা

  ০৫ জুলাই ২০১৮, ০৮:৪৯

কোটা সংস্কার আন্দোলনের নেতাদের ওপর হামলার প্রতিবাদে ও গ্রেপ্তার নেতাদের মুক্তির দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তিন ছাত্রী হলে বুধবার রাতে বিক্ষোভ মিছিল করেছেন সাধারণ ছাত্রীরা।

বেগম রোকেয়া হলে রাত সাড়ে ১০টা, শামসুন্নাহার হলে রাত সাড়ে ১১টা এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে রাত সাড়ে ১২টার দিকে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

এ সময় বিক্ষোভে ‘আর নয় ভয়, এবার হবে জয়’, আমার ভাই নিখোঁজ কেন, ‘প্রশাসন জবাব চাই, ‘হামলা-মামলা হুলিয়া, নিতে হবে তুলিয়া’, ‘রিমান্ডে নিয়ে নির্যাতন রুখ দাঁড়াও ছাত্র সমাজ’ স্লোগান দেন ছাত্রীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রী আরটিভি অনলাইনকে জানায়, যৌক্তিক দাবির জন্য আন্দোলন করা নিরাপরাধ রাশেদকে রিমান্ডে নিয়ে নির্যাতন করা হচ্ছে। এছাড়াও সারা দেশে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলা চালাচ্ছে। আমরা এর নিন্দা জানিয়ে মিছিল করেছি। আমরা সরকারের কাছে দাবি জানাই, যাদেরকে জেলে নেয়া হয়েছে তাদের মুক্তি দিতে হবে ও ছাত্রলীগের সন্ত্রাসীদের অবিলম্বে বিচারের আওতায় আনতে হবে।

রোকেয়া হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জিনাত হুদা মিছিল হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, কোটা নিয়ে ছাত্রীরা মিছিল করেছে। এখন তো কোটা নিয়েই সব হচ্ছে।

রাতে বিক্ষোভকারী ছাত্রীরা জানান, নিরাপদ ক্যাম্পাস ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে তারা বিক্ষোভ করছেন। একই দাবিতে বৃহস্পতিবার সকাল ১০টায় টিএসসিতে অবস্থান নেবেন তারা।

এদিকে, হলে হলে বিক্ষোভের খবর পেয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা টিএসসি ও ভিসির বাসভবন চত্বরসহ ক্যাম্পাসের বিভিন্ন স্থানে রাতেই সতর্কাবস্থান নেয়।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার আগে শিক্ষক নিয়োগের প্রশ্নের সমাধান হতো ঢাবির হলে
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
ঢাবির সুইমিং পুলে ছাত্রের মৃত্যু, তদন্ত কমিটি গঠন
সুইমিং পুলে গোসল করতে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু
X
Fresh