• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বাড়ছে দেশের সব নদ-নদীর পানি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ জুলাই ২০১৮, ১৪:২৮

দেশের প্রায় সব নদ-নদীর পানি বাড়তে শুরু করেছে। গত কয়েকদিন উত্তরাঞ্চলের নদীগুলোতে পানি কমার প্রবণতা থাকলেও সোমবার থেকে তা আবারও বাড়তে শুরু করেছে। ব্রহ্মপুত্র, ধরলা, ঘাঘট, যমুনা ও পদ্মার পানি বৃদ্ধি পাচ্ছে। মেঘনাসহ দেশের অন্য নদীগুলোর পানিও বাড়ছে।

আজ মঙ্গলবার বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী মোঃ আরিফুজ্জামান ভূঁইয়া এসব তথ্য জানান।

পাউবোর পূর্বাভাসে আরও বলা হয়, আজ মঙ্গলবার ও আগামীকাল বুধবার সিলেট অঞ্চলের সুরমা, কুশিয়ারা, তিস্তা ও দুধকুমার নদীর পানিও দ্রুত বাড়তে পারে।

পাউবো জানিয়েছে, অন্তত আরও দুই দিন ব্রহ্মপুত্র-যমুনার পানি বাড়বে। এছাড়া আজ ও কাল দেশের উত্তর ও পূর্বাঞ্চলে এবং ওই এলাকা সংলগ্ন ভারতীয় অংশে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন: খালেদা জিয়ার আপিল শুনানি ৮ জুলাই পর্যন্ত মুলতবি
--------------------------------------------------------

গতকাল সোমবার প্রতিবেশী দেশ ভারতের চেরাপুঞ্জিতে ২৩২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। সেক্ষেত্রে আগামী কয়েকদিন বাংলাদেশে পানি বৃদ্ধির প্রবণতা আরও বাড়তে পারে।

এদিকে সোমবার দেশের ৫টি স্থানে নদ-নদীগুলোর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে। এগুলো হলো- সুরমার কানাইঘাট ও সুনামগঞ্জ পয়েন্ট, কুশিয়ারার শেরপুর-সিলেট পয়েন্ট, সারিঘাটের সারিগোয়াইন পয়েন্ট এবং পুরাতন সুরমার দিরাই পয়েন্ট।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্র ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের বিশ্বকাপজয়ী সাবেক কোচ
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড চূড়ান্ত, বিমানের টিকিট পাচ্ছেন যারা 
টাইমের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় বাংলাদেশের মেরিনা
তীব্র গরমে জনজীবনে দুর্ভোগ, বাড়ছে জ্বর-ডায়রিয়া
X
Fresh