• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

বিমানবন্দরে ভারতীয় যাত্রীকে হয়রানি, হঠাৎ দুদকের টিম

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ জুন ২০১৮, ১৭:৩৮ | আপডেট : ২৭ জুন ২০১৮, ২০:১৫
দুর্নীতি দমন কমিশনের অভিযোগ কেন্দ্রের হটলাইনে (১০৬) যাত্রী হয়রানির অভিযোগের ভিত্তিতে হঠাৎ রাজধানীর হযরত শাহজালাল (রা.) বিমানবন্দরে অভিযান চালিয়েছে দুদক।

দুদকের একটি এনফোর্সমেন্ট টিম আজ বুধবার এ অভিযান চালায়।

দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিমান বন্দরের এক নিরাপত্তারক্ষী ভারত থেকে আগত এক যাত্রীকে হয়রানি এবং অনৈতিক অর্থ দাবির অভিযোগ করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে দুদকের সহকারী পরিচালক মঈনুল হাসান রওশনী’র নেতৃত্বে ৩ সদস্যের একটি টিম পুলিশসহ বেলা ১২টায় অভিযান চালায়। তারা বিমানবন্দরে সংরক্ষিত ভিডিও ফুটেজ পরীক্ষা করে ওই ব্যক্তিকে বিমানবন্দরের কাস্টমস-এ কর্মরত হিসেবে শনাক্ত করেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: বঙ্গোপসাগরে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশ-ভারত যৌথ নৌ টহল
--------------------------------------------------------

‘পরে বিমানবন্দর কাস্টমস কমিশনারকে এ ঘটনা অবহিত করা হলে সংশ্লিষ্ট নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে মর্মে দুদক টিমকে নিশ্চয়তা দেয়া হয়। বলা হয়, ভবিষ্যতে দুর্নীতি ও হয়রানি রুখতে কাস্টমস চেকিং পয়েন্টগুলোতে কমিশনারের নিজের মোবাইল নম্বর প্রদর্শনের ব্যবস্থা নেয়া হবে, যাতে কেউ হয়রানির শিকার হলে তাৎক্ষণিকভাবে তার কাছে অভিযোগ করতে পারেন।’

এ অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, বিমানবন্দরে দুর্নীতি ও হয়রানির ঘটনা দেশের ভাবমূর্তিকে ম্লান করে। তাই এসব ঘটনা কঠোর হাতে দমন করা প্রয়োজন।

আরও পড়ুন: 

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়