• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঝুঁকি নিয়ে ফিরছে মানুষ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জুন ২০১৮, ১৯:২৬

ঈদে ফাঁকা ছিল ঢাকা। প্রিয়জনের সঙ্গে ঈদ করতে নাড়ির টানে বাড়ি ছুটে গিয়েছিল লাখো মানুষ। এখন ঘরে ফেরা মানুষেরা ঈদ শেষে রাজধানীতে আসতে শুরু করেছেন। আজ সদরঘাট লঞ্চ টার্মিনাল, বিভিন্ন বাস টার্মিনাল ও কমলাপুর ও বিমানবন্দর রেলস্টেশনে ছিল ঢাকায় ফেরা মানুষের উপচে পড়া ভিড়।

এদিকে তিনদিন সরকারি ছুটি শেষে গেল সোমবার সচিবালয়, ব্যাংকসহ অফিস আদালত খুলছে। তবে রাজধানীতে এখনো কর্মব্যস্ততা শুরু হয়নি। রাস্তায় গাড়ির সংখ্যা যেমন কম, তেমনি কম মানুষের চলাফেরাও। রিকশাও খুব একটা চোখে পড়ছে না। বেশির ভাগ দোকানপাটই বন্ধ। তবে বিভিন্ন বিনোদনকেন্দ্রে এখনও রয়েছে মানুষের ভিড়। সিনেমা হলগুলোতে লাইন ধরে টিকিট কাটতে দেখা গেছে অনেককে।

আগামীকাল শনিবারও ঢাকামুখী মানুষের স্রোত অব্যাহত থাকবে বলে মনে করছেন পরিবহন সংশ্লিষ্টরা। রোববার থেকে ফের কর্মব্যস্ত হয়ে যাবে ঢাকা।
--------------------------------------------------------
আরও পড়ুন : নির্বাচনে জয়ী হতে গিয়ে দলের যেন বদনাম না হয়: শেখ হাসিনা
--------------------------------------------------------

শুক্রবার সদরঘাট লঞ্চ টার্মিনাল, বিভিন্ন বাস টার্মিনাল ও কমলাপুর ও বিমানবন্দর ঘুরে দেখা যায়, ঢাকায় ফেরা মানুষের ঢল ছিল চোখে পড়ার মতো। লঞ্চ টার্মিনালে আসা মাত্র ঢলের মত নামতে শুরু করছে মানুষ। বাস টার্মিনালে ছিল ঘরে ফেরা মানুষের সরব।

রেল স্টেশনগুলোতে দেখা যায়, জীবনের ঝুঁকি নিয়ে রেলের ভেতরে ও ছাদে করে প্রচুর মানুষ ঢাকায় আসছে। কেউ কেউ জীবনের ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদ থেকে নামছেন। বিশেষ করে বিমানবন্দর স্টেশনে জীবনের ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদ থেকে নারী-পুরুষ পাইপ ধরে নিচে নামতে দেখা যায়।

এদিকে মানুষ যে সংখ্যায় ঢাকায় আসছে, প্রবেশমুখগুলোতে নগর পরিবহন ছিল সেই তুলনায় অপ্রতুল। ফলে অনেকেই বাস, লঞ্চ ও ট্রেন থেকে নেমে গন্তব্যে যেতে বিপাকে পড়েন। বেশিরভাগ মানুষের সঙ্গে পরিবারের সদস্য এবং ব্যাগ-লাগেজ ছিল। সিএনজিচালিত অটোরিকশার চালকেরা মিটারের তোয়াক্কা না করে কয়েকগুণ বেশি ভাড়ায় বিভিন্ন গন্তব্যে যেতে যাত্রীদের বাধ্য করেন। তবে ঢাকায় এখনো যানজট লাগেনি। তাই ঢাকায় প্রবেশ করে যাত্রীরা সহজেই নিজ নিজ গন্তব্যে যেতে পারছেন।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাফেজদের জন্য সিএনজি ভাড়া ফ্রি! 
সিএনজি-মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
মাইক্রোবাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, প্রাণ গেল ব্যাংক কর্মকর্তার
আখাউড়ায় ৩৪ কেজি গাঁজাসহ সিএনজি জব্দ
X
Fresh