• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

নারী ক্রিকেটারদের পাশে দাঁড়ালেন শেখ হাসিনা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ জুন ২০১৮, ২১:৪৫

এশিয়া কাপে প্রথমবারের মতো বিজয়ের মুকুট ছিনিয়ে আনা নারী ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, নারী ক্রিকেটারদের জয়যাত্রা শুরু হয়েছে, এ ধারা অব্যাহত রাখতে হবে।

বুধবার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী একথা বলেন।

এ সময় দলের সঙ্গে গণভবনে যান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

প্রধানমন্ত্রী তার পরিবারের সদস্যদের খেলাধুলার প্রতি আগ্রহের কথা তুলে ধরেন এবং দেশে খেলাধুলা ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, নারীদের এ কীর্তিতে মেয়েদের মধ্যে ক্রিকেট আরও জনপ্রিয় হয়ে উঠবে। পাশাপাশি দেশে খেলাধুলার প্রতি মেয়েদের অনুরাগ বাড়বে। ক্রিকেট খেলায় মেয়েদের পাওয়া কঠিন ছিল। খেলোয়াড় পাওয়া যেত না, রক্ষণশীল সমাজ, নানাদিকে থেকে বাধা ছিল। আশার কথা, মেয়েদের ক্রিকেট দল তৈরি হয়েছে। তারা সাফল্য পাচ্ছে।’

এসময় প্রত্যেক নারী ক্রিকেট খেলোয়াড়কে ১১ লাখ টাকার চেক, বিশেষ নৈপূণ্যের জন্য ২৭ লাখ টাকাসহ মোট ২ কোটি টাকার চেক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত, এশিয়া কাপ জয়ের পর নারী ক্রিকেট দলকে ২ কোটি টাকা পুরস্কার ও প্রত্যেক ক্রিকেটারকে ১০ লাখ টাকা করে আর্থিক সাহায্যের ঘোষণা দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বর্তমানে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে চুক্তিবদ্ধ আছেন ১৭ জন নারী ক্রিকেটার। তাদের বেতন সর্বনিম্ন ১০ হাজার থেকে সর্বোচ্চ ৩০ হাজার টাকা। অথচ ছেলেদের ক্রিকেটে সর্বনিম্ন বেতন লাখের কাছাকাছি।

পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এক পা নিয়ে জন্ম নিলো শিশু, পরিবারের পাশে জেলা প্রশাসন
সেই ইজিবাইকচালকের পাশে দাঁড়াল র‌্যাব
‘পাশের দেশের স্বার্থ রক্ষায় স্বাধীনতাকে বিক্রি করছে সরকার’
প্রাথমিক স্কুলে পঞ্চাশের কম শিক্ষার্থী থাকলে পাশের স্কুলে একীভূত
X
Fresh