• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

‘একদিন ছুটি’ কাটিয়ে ঢাকায় ফিরছেন কর্মজীবীরা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৮ জুন ২০১৮, ০৯:০০ | আপডেট : ১৮ জুন ২০১৮, ১৩:২২
ঈদের ছুটি শেষে ঢাকা ফিরছেন কর্মজীবীরা- ছবি সংগৃহীত
ঈদের ছুটি শেষ, আজ সোমবার থেকে খুলছে সব অফিস। এবার ঈদের ছুটি ছিল মোট ৩ দিন। এরমধ্যে দুদিনই পড়েছে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার। ঈদের ছুটি বলতে শুধু রোববার একদিনই পেয়েছেন কর্মজীবীরা।

ফলে পরিবারের সঙ্গে আনন্দ ভাগাভাগি শেষ না করে অনেকটা তাড়াহুড়া করেই অনেককেই ফিরতে হচ্ছে কর্মস্থলে।

বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান প্রাইম ইসলামী লাইফ ইন্সুরেন্সে দীর্ঘদিন ধরে কাজ করেন সাতক্ষীরার আফসার উদ্দিন। তিনি আরটিভি অনলাইনকে বলছিলেন, ঈদের আগে গত বৃহস্পতিবার শেষ অফিস করেছি। ওইদিনই ঢাকা ছেড়েছি। বাড়ি পৌঁছতে পৌঁছতে শুক্রবার। শনিবার ঈদ হওয়ায় এবার আর অনেকের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি সম্ভব হয়নি। কারণ পরদিন আবার ঢাকায় ফিরতে হবে। তবে বাড়ি যেতে পেরে ভালো লাগছে।   

‘ছুটি যদি দুইদিন বেশি পাওয়া যেতো, তবে একটু ভালো হতো। পরিবার-পরিজনের সঙ্গে অন্তত আরও দুইটি দিন কাটানো যেতো। কিন্তু কিছুই করার নেই‘ 

আফসার বলছিলেন, ৩ দিনে মোট ১৮ থেকে ২০ ঘণ্টা জার্নি করে আজ আবার অফিস করতে হচ্ছে।

শুধু আফসার নয়, যশোর থেকে আজ সকালে ঢাকায় আসা একই অফিসের কর্মী লোনাও জানাচ্ছিলেন একই অভিজ্ঞতার কথা।

তিনি বলেন, আজ মনে হয়, বেশিক্ষণ অফিস করতে পারবো না। কারণ ছুটি কাটাতে গিয়ে জার্নি করে ক্লান্ত হয়ে গেছি। এখন একটু বিশ্রাম দরকার।

বরাবরই ঈদুল ফিতরের ছুটি ঘোষণার সময় বাড়তি একদিন হাতে রেখে ঘোষণা করা হয়। এবারও ১৫ থেকে ১‌৭ জুন পর্যন্ত মোট তিনদিন ঈদের ছুটি ঘোষণা করা হয়। চাঁদ দেখা সাপেক্ষে যদি ঈদ ১৬ জুন শনিবারের পরিবর্তে ১৭ জুন রোববার অনুষ্ঠিত হত তাহলে সরকারি কর্মকর্তা-কর্মচারিরা ১৮ জুন সোমবার বাড়তি আরও একদিন ঈদের ছুটি ভোগ করার সুযোগ পেতেন।

শুক্রবার ঈদুল ফিতরের চাঁদ দেখা যাওয়ায় শনিবার দেশে ঈদ উদযাপিত হয়। ফলে রোববারই শেষ হয় ঈদের ছুটি। আজ সোমবার থেকে যথারীতি অফিস-আদালত খুলছে।

এদিকে ঈদ শেষে আজ ভোর থেকেই ঢাকার রেল স্টেশন, বাস ও লঞ্চ টার্মিনালে পৌঁছাতে থাকেন বিভিন্ন জেলা থেকে আসা যাত্রীরা। তারা বলছিলেন, এবার ভোগান্তি অন্যবারের চেয়ে কম।

তবে ঢাকায় ফেরা যাত্রীদের সংখ্যা কম থাকলেও আগামী দুই-এক দিনের ভেতর এই সংখ্যা বাড়বে বলে মনে করছেন পরিবহন কর্তৃপক্ষ।

আরও পড়ুন : 

এসআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়