• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

টিকিট আছে, গাড়ি নেই

মারুফ রেজা
|  ১৫ জুন ২০১৮, ১৭:১৪ | আপডেট : ১৫ জুন ২০১৮, ১৮:৪৫

ঈদের আগে গত বৃহস্পতিবার ছিল শেষ কর্মদিন। তাই ঈদের ছুটিতে এখনও যারা ঢাকা ছাড়তে পারেননি, তাদের তাড়াহুড়োটাই বেশি। কিন্তু শেষ মুহূর্তে টিকিট মিললেও মিলছে না গাড়ি।

বিশেষ করে চরম বিপর্যয়ের মধ্যে ট্রেনের সময়সূচি। খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহীর ধুমকেতু এক্সপ্রেস সকাল ছয়টার পরিবর্তে ছেড়েছে সাড়ে ১১টার পর আর খুলনার সুন্দরবন সকাল ছয়টা ২০ মিনিটের পরিবর্তে ছেড়েছে সকাল পৌনে আটটার দিকে। একই অবস্থা সকাল থেকে ছেড়ে যাওয়া বেশির ভাগ ট্রেনের।

এক নারী যাত্রী বলেন, আমার ট্রেন সোয়া নয়টায় ছাড়ার কথা ছিল কিন্তু এখন সম্ভাব্য সময় বলছে দুইটা। নীলফামারীগামী এক পুরুষ যাত্রী বলেন, আমার ট্রেন ছাড়ার কথা ছিল সকাল আটটায়। কিন্তু পরে জানানো হয়েছে সাড়ে ১২টায়।

তবে শেষদিন অনেকটাই ফাঁকা বাসস্ট্যান্ডগুলো। যদিও সময়সূচির অবস্থা ট্রেনের মতোই। টিকিট মিলছে সহজেই, তবে মিলছে না যাত্রার নির্ধারিত সময়। একজন বাসযাত্রী বলেন, সাড়ে দশটায় বাস ছাড়ার কথা। এখন বাজে ১১টা। ১২টার মধ্যে ছাড়বে কিনা তাও বলতে পারছে না।

এদিকে, ঘরমুখো মানুষের ভোগান্তি আর নিরাপত্তা সরেজমিনে দেখতে সদরঘাট লঞ্চ টার্মিনালে যান বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক(আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, জনসাধারণের ঈদযাত্রা নির্বিঘ্ন ও নিরাপদ করতে সাদা পোশাকধারী অনেক পুলিশ সদস্য কাজ করে যাচ্ছে।

কে/

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়