• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভেজালবিরোধী অভিযান

গ্লোরিয়া জিন’স কফি রেস্টুরেন্টকে ৩ লাখ টাকা জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ জুন ২০১৮, ২০:০৫

বাসি, পচা খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের অভিযোগে ধানমন্ডির সাত মসজিদ এলাকার গ্লোরিয়া জিন’স কফি রেস্টুরেন্টকে ৩ লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের(ডিএমপি) ভেজালবিরোধী ভ্রাম্যমাণ আদালত।

একই অপরাধের দায়ে দিল্লী দরবারকে ২ লাখ টাকা, খুশবু বিরিয়ানী অ্যান্ড রেস্টুরেন্টকে ২ লাখ টাকা ও রাইস & নুডল রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রমজান মাসজুড়ে চলমান ডিএমপির বিশেষ অভিযানের অংশ হিসেবে মঙ্গলবার দুপুর দুপুর ২টা থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত রাজধানীর গুলশান-২ ও ভাটারা এলাকায় প্রতিষ্ঠানটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমানের নেতৃত্বে ডিবির একটি দল এটি পরিচালনা করে।

মশিউর রহমান বলেন, গ্লোরিয়া জিন’স কফির ভিনেগার, ব্রাউন সুগারসহ কয়েকটি পণ্যে বিএসটিআইয়ের নকল লোগো লাগানো ছিল। কিছু ফ্রজেন খাদ্যে উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ লাগানো ছিল না। এছাড়া কিছু খাদ্যপণ্যে ছত্রাক পাওয়া যায়। এসব অভিযোগে প্রতিষ্ঠানটিকে ৩ লাখ টাকা জরিমানা ও অনাদায়ে তিন কর্মচারীর ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়।

তিনি জানান, দিল্লি দরবারকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। অভিযানে তাদের খাবারে দুর্গন্ধ পাওয়া গেছে। এমন খাবার সংরক্ষণ করার অভিযোগে তাদের সতর্ক করা হয়েছে। বলা হয়েছে, পরবর্তীতে এরকম পাওয়া গেলে রেস্টুরেন্ট বন্ধ করা হবে।

এছাড়া পচা ও বাসি খাবার রাখার দায়ে খুশবু বিরিয়ানি অ্যান্ড রেস্টুরেন্ট ২ লাখ এবং রাইস অ্যান্ড নুডুল রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলেও জানান এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

তিনি বলেন, অভিযান রোজার পরেও অব্যাহত থাকবে। গত ৩ বছরে ডিএমপিতে চাকরিকালীন অবস্থায় অভিযান অব্যাহত রাখার ফলে খাদ্যে ভেজাল অনেকটা সহনীয় পর্যায়ে চলে এসেছে। আগামীতে জনগণ যদি সহযোগিতা করে তবে খাদ্যে ভেজাল শূন্যতে নিয়ে আসা সম্ভব।

কে/ এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রমজান মাসে ৪ বিশেষ আমল
সেহরিতে মসজিদের মাইকে অনবরত ডাকাডাকি, যা বললেন আহমাদুল্লাহ 
সময় বাড়ায় মেট্রোরেলে স্বস্তি, রাতেও যাত্রীর চাপ
সিরাজগঞ্জে দুই টেক্সটাইল মিলকে ৫০ হাজার টাকা জরিমানা
X
Fresh