• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

ঈদযাত্রা নির্বিঘ্ন রাখতে রাস্তা খোঁড়াখুঁড়ি ২১ জুন পর্যন্ত বন্ধ : কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৪ জুন ২০১৮, ১৫:২০ | আপডেট : ০৪ জুন ২০১৮, ১৫:৩৮
ঈদযাত্রা নির্বিঘ্ন রাখতে দেশের বিভিন্ন এলাকার রাস্তা খোঁড়াখুঁড়ি আগামী ২১ জুন পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়েছে। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সকালে যাত্রী পরিবহনে বিআরটিসির স্পেশাল বাস সার্ভিসসহ অন্যান্য প্রস্তুতি নিয়ে কর্মকর্তা ও ডিপো ম্যানেজারদের সঙ্গে সভায় তিনি এসব কথা বলেন।

রাজধানীর মতিঝিলে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, গাজীপুরসহ সারা দেশে যেসব সড়কে উন্নয়নমূলক কাজ চলছে, তা আগামী ১৫ দিন বন্ধ রাখলে ক্ষতি হবে না। তাই আমি তাদেরকেও আগামী ২১ জুন পর্যন্ত কাজ বন্ধ রাখতে বলেছি। যাতে করে ঈদযাত্রায় সড়কে কোনো ভোগান্তি না হয়।

তিনি বলেন, রাজধানীতে সিটি করপোরেশন ও ওয়াসার অনেক কাজ চলছে। যেসব রাস্তায় খোঁড়াখুঁড়ি ও নির্মাণকাজ মানুষের ভোগান্তি সৃষ্টি করছে, তা আগামী ২১ জুন পর্যন্ত বন্ধ রাখতে বলা হয়েছে। এনিয়ে সিটি করপোরেশন ও ওয়াসার সঙ্গে কথা হয়েছে। আমি তাদের কাজ বন্ধ রাখতে বলেছি।

--------------------------------------------------------
আরও পড়ুন : যুক্তরাষ্ট্রের টেক্সাস সীমান্ত থেকে আরও ১৮ বাংলাদেশি গ্রেপ্তার
--------------------------------------------------------

কাদের বলেন, অতি বৃষ্টিতে যান চলাচলে ধীরগতি হলেও যানজট হবে না। এবারের ঈদযাত্রা গতবারের চেয়ে আরও স্বস্তিদায়ক হবে। বিআরটিসিও স্পেশাল বাস ছাড়বে।

বিআরটিসি চেয়ারম্যানকে উদ্দেশ্য করে সেতুমন্ত্রী বলেন, বিআরটিসি বাসের অবস্থা খারাপ। ছাল-বাকল উঠে গেছে। জানালার গ্লাস ভাঙা। অনেক জালানার অর্ধেক আছে আর বাকি অর্ধেক নেই। এসব বাস দ্রুত মেরামত করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখী মানুষের সেবা নিশ্চিত করতে বিআরটিসির ৯০৪টি বাস প্রস্তুত রয়েছে। আগামীকাল থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে বিআরটিসি। আগামী ১৩ জুন থেকে ঈদের পূর্ব দিন পর্যন্ত এ বিশেষ সার্ভিস চলবে।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপির স্বভাব হচ্ছে আদালতের কোনো রায় তাদের পক্ষে না গেলে আইন মানে না। বিচার মানে না। বিচার ব্যবস্থা মানে না। খালেদা জিয়ার জামিন দেয়ার এখতিয়ার আওয়ামী লীগ-বিএনপির নেই। এটি আদালতের বিষয়।

এসময় বিআরটিসি চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়া, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এহসান ই এলাহী, বিআরটিসির পরিচালক হামিদুর রহমানসহ অনেকে উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

এমসি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়