• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

ঈদে যাত্রীদের দুর্ভোগ কমাতে রাস্তার উন্নয়ন কাজ বন্ধ: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ জুন ২০১৮, ২৩:২৩ | আপডেট : ০৩ জুন ২০১৮, ২৩:২৭

যাত্রীদের দুর্ভোগ কমাতে ঈদের আগের ও পরের ৭ দিন রাস্তার উন্নয়ন কাজ বন্ধ থাকবে বলে জানালেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার রাজধানীর এলেনবাড়ি বিআরটিএ কার্যালয়ে অনুষ্ঠিত বাস মা‌লিক, শ্রমিক ও বিআর‌টিএ কর্মকর্তাদের নি‌য়ে ঈদের সড়ক ব্যবস্থাপনা বিষয়ক বৈঠকে একথা জানান তিনি।

বৈঠক থেকেই হাইওয়ে পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি) আতিকুল ইসলামকে ফোন করে ওবায়দুল কাদের বলেন, কোনও গাড়ি যেন রং সাইড দি‌য়ে সড়‌কে না আসে। আর ফিট‌নেস‌বিহীন গা‌ড়ি‌গুলো যেন মূল সড়‌কে ওঠার আগে আট‌কানো হয়।

রাস্তায় যানবাহন চলাচ‌লের খারাপ অবস্থার দিকে ইঙ্গিত ক‌রে তিনি বলেন, গা‌ড়ি রং সাইডে চলাচল করায় যানজট সৃষ্টি হচ্ছে। টোলপ্লাজার সাম‌নে এক‌টি গা‌ড়ি বিকল হ‌য়ে পেছ‌নের ৫০০ গা‌ড়িকে যানজ‌টে ‌ফে‌লে দিচ্ছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : সিনিয়র সচিব হলেন আইজিপি জাবেদ পাটোয়ারী
--------------------------------------------------------

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এবারের ঈদযাত্রায় সড়‌কে কোনও ইঞ্জিনিয়ারিং ত্রুটি নেই। তবে গাড়ির রং সাইডে চলাচল এবং ফিটনেস না থাকা কিছু দুর্ভোগ সৃষ্টি করছে। কিছু কিছু প্রকৌশলীর কারণে সব প্রকৌশলী কেন দায়ী হবেন?

তিনি বলেন, অসাধু প্রকৌশলীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। যেসব ঠিকাদার ঠিকমতো কাজ করেন না, তাদের বাদ দিয়ে দিতে হবে।

বৈঠকে সড়ক পরিবহন স‌মি‌তির মহাস‌চিব খন্দকার এনায়েতুল্লাহ বলেন, বিআরটিএ’র ম্যাজিস্ট্রেট নিয়মিত অভিযান পরিচালনা করছে। তবে সব‌কিছু নির্দেশনা দিয়ে হয় না, অ্যাকশনও লা‌গে। সি‌টিং সা‌র্ভিস নীতিমালা দ্রুতই হ‌য়ে যা‌চ্ছে।

আরও পড়ুন : 

কে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়