• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

পথশিশুদের নিয়ে স্বপ্নালোড়নের ঈদ আয়োজন বুধবার

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ জুন ২০১৮, ১৫:২০ | আপডেট : ০২ জুন ২০১৮, ১৫:৪৮
রাজধানীর পথশিশুর মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নালোড়ন। পাঁচ শতাধিক পথশিশুকে ঈদের নতুন জামা, খাবারের দেয়ার পাশাপাশি আনন্দ আয়োজনও করবে সংগঠনটি। বুধবার রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত নিউ মডেল স্কুলে এ কর্মসূচির আয়োজন করেছে স্বপ্নালোড়ন। 

একটু ভালো জীবনের খোঁজে রোজ যারা ময়লা কুড়োয়, বিভিন্ন স্থানে কাজ করে, বস্তিতে থাকে, তাদের নিয়ে প্রায় ২ বছরের বেশি সময় ধরে কাজ করছে স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নালোড়ন। তাদের আয়োজনেই এই কর্মসূচিটি। এবার তৃতীয়বারের মতো এ আয়োজন করছে সংগঠনটি।

স্বপ্নালোড়নের সংগঠকরা জানিয়েছেন, ঈদ আয়োজনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন শিল্পী মাকসুদুল হক, ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল, অভিনেতা মাসুম আজিজ, সঙ্গীত ব্যক্তিত্ব শেখ সালেকিন শাওন, ক্রিকেটার এনামুল হক বিজয়, বিসিবির পরিচালক সাজ্জাদুল আলম ববিসহ আরো অনেকে। 

এ বিষয়ে স্বপ্নালোড়নের কর্মী সোমাইয়া শরীফ শাওন আরটিভি অনলাইনকে বলেন, স্বপ্নালোড়নের লক্ষ্য প্রত্যেকটি শিশু যেনো ঈদের জামা ও খাবার পায়, কোনো শিশু যেনো এই আনন্দ থেকে বঞ্চিত না হয়। ঈদের নতুন কাপড়, একটু খাবার, সুবিধা নয়, তাদের অধিকার। আগামী ঈদ উল ফিতরে অধিকার বঞ্চিত শিশুকে ঈদের নতুন কাপড়, একটু ভালো খাবার দেয়ার আয়োজন করছে স্বপ্নালোড়ন।

স্বপ্নালোড়নের কর্মী আফসানা হাবিব হৃদা আরটিভি অনলাইনকে বলেন, শিশু সনদ বলেন আর মানবিকতা কিংবা আমাদের সন্তান কিংবা আমরা যারা স্বেচ্ছাসেবক,সবাই তো নতুন জামা পাচ্ছি,আমাদের বাবা-মা যেভাবেই হোক রাষ্ট্র থেকে পোশাক আমাদের জন্য ব্যবস্থা করছে! তাহলে ওরা কেন এই একটা দিনে একসাথে খুশি হতে পারবেনা। 

ঢাকা ডেন্টাল কলেজের এই শিক্ষার্থী বলেন, একটা নতুন জামা তো তাহলে সুবিধা হতে পারেনা! এটা ওদের অধিকার! নতুন জামা, একটু হাসতে পারাও ওদের অধিকার!

স্বপ্নালোড়নের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম সোহাগ আরটিভি অনলাইনকে বলেন, শিশুদের প্রতি ভালবাসা থেকেই আমরা কাজ করি। পথশিশুদের বিনোদনেরও তেমন কোনো সুযোগ নেই। তাদের ঈদও সেভাবে পালিত হয়না। আমরা এই কার্যক্রমের মধ্য দিয়ে পথশিশুদের মাঝে উৎসবের পরিবেশ তৈরির চেষ্টা করেছি। 

সোহাগ বলেন, সবার একটু আবেগ, একটু সহমর্মিতা, মানবিক দৃষ্টিভঙ্গি এই শিশুদের জীবন বদলে দেবে। সবার দায়িত্ববোধই পারে এই শিশুদের মুখে একদিন হাসি ফোটাতে। সমাজের ধনী ব্যক্তিদের এ জন্য পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

এসজে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়