• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

পচা বিস্কুটে তৈরি ফখরুদ্দিনের কাবাব, পাঁচ লাখ টাকা জরিমানা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ জুন ২০১৮, ১৮:৩২

রাজধানীর বেইলি রোডের ফখরুদ্দিন বিরিয়ানিকে মেয়াদোত্তীর্ণ পচা ও ছত্রাকপড়া টোস্ট বিস্কুটের গুঁড়া ব্যবহার করে কাবাব তৈরি করায় পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার দুপুর ১২টার দিকে রাজধানীর বেইলি রোডের ফখরুদ্দিন বিরিয়ানি কারখানায় অভিযান চালিয়ে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এ সাজা দেন।

সারওয়ার আলম বলেন, ফখরুদ্দিন একটি স্বনামধন্য প্রতিষ্ঠান। অনেক বড় বড় স্থানে এ প্রতিষ্ঠানের খাবার নেয়া হয়। এমন একটি প্রতিষ্ঠানের খাবারে এভাবে ভেজাল মেশানো হবে, সেটা কোনোভাবেই কাম্য নয়। এ প্রতিষ্ঠানের ম্যানেজারকে সতর্ক করে দেয়া হয়েছে। ভবিষ্যতে এমন কাজ করা হলে এর চেয়েও বড় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

--------------------------------------------------------
আরও পড়ুন : স্বস্তির বাজারে অস্থির মরিচের দাম
--------------------------------------------------------

এর আগে সকাল ১১টার দিকে শান্তিনগর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় হলুদ-মরিচ ভাঙানোর কারখানায় দেখা যায়, পচা টোস্ট বিস্কুট ভাঙানো হচ্ছে। পরে কারখানার মালিকের কাছ থেকে তথ্য নিয়ে ফখরুদ্দিন বিরিয়ানিতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

শান্তিনগর বাজারে ছয়টি মাংসের দোকানে অভিযান চালিয়ে এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। সেখানে গরুর মাংস ৪৫০ টাকার পরিবর্তে ৫০০ টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছিল। এছাড়া ফ্রিজে রেখে দীর্ঘদিনের মাংস বিক্রি হয়ে আসছিল।

আরও পড়ুন :

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাস্তায় বিরিয়ানি রান্না, এ কী দুর্দশা সুপারস্টারের (ভিডিও)
পাঁচ লাখ শূন্য পদে নিয়োগ দেওয়ার উদ্যোগ সরকারের     
পাঁচ লাখ শিক্ষক-কর্মচারীর অবসর সুবিধা নিয়ে রায় আজ
বিরিয়ানিতে মরা টিকটিকি, ৩৫ হাজার টাকা জরিমানা  
X
Fresh