• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ঢাকার ২ মামলায় খালেদার জামিন আবেদনের আদেশ বৃহস্পতিবার

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ মে ২০১৮, ১৭:০০

জাতীয় পতাকা অবমাননা এবং মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকার আদালতে চলা দুটি মামলায় তার জামিন আবেদনের আদেশের দিন ধার্য করা হয়েছে আগামী বৃহস্পতিবার।

মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই দিন ধার্য করেন।

আদালতে খালেদা জিয়ার জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, এজে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যার্টনি জেনারেল একেএম আমিন উদ্দিন ও ফরহাদ হোসেন।

এদিন বেলা ২টার দিকে খালেদার পক্ষে প্রায় এক ঘণ্টা শুনানি করেন তার আইনজীবীরা। পরে আদালত রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাটর্নি জেনারেলের শুনানি শেষ করার পর আগামী বৃহস্পতিবার আদেশ দেয়া হবে বলে ঠিক করেন।

--------------------------------------------------------
আরও পড়ুন : যুবলীগ নেতার বিরুদ্ধে ক্লিনিক দখলের বিষয়ে হাইকোর্টের রুল
--------------------------------------------------------

উল্লেখ্য, জাতীয় পতাকা আলবদর ও রাজাকারদের গাড়িতে দেয়ার অভিযোগে খালেদার বিরুদ্ধে ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মানহানির মামলা করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। এই মামলায় ২০১৭ সালের ১২ নভেম্বর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

অন্যদিকে, ২০১৬ সালের ৩০ আগস্ট মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে খালেদার বিরুদ্ধে মামলা করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম। এই মামলায় ২০১৬ সালের ১৭ নভেম্বর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

আরও পড়ুন :

কে/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোনালদোর পাওনা ১১৩ কোটি টাকা দিতে জুভেন্টাসকে নির্দেশ
সড়কে শৃঙ্খলা জোরদারে বিআরটিএ’র নতুন সিদ্ধান্ত
পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি
বিএনপি নেতা হাবিব কারাগারে
X
Fresh