• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

বাসে ঈদের অগ্রিম টিকিট ৩০ মে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ মে ২০১৮, ১৩:৪২ | আপডেট : ২৬ মে ২০১৮, ১৪:০২
ছবি: সংগৃহীত
আসন্ন ঈদ-উল-ফিতরে রাজধানী থেকে দেশের বিভিন্ন গন্তব্যের যাত্রীদের জন্য ৩০ মে থেকে বাসের আগাম টিকিট বিক্রি শুরু করবেন পরিবহন কোম্পানিগুলো।

শনিবার সকালে বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ও সোহাগ পরিবহনের এমডি সোহেল তালুকদার আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, এ ব্যাপারে দূরপাল্লাগামী পরিবহনগুলোর মালিকদের প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।

ঈদে বিশেষ কোনো সার্ভিসের ব্যবস্থা পরিবহন মালিকরা নিবেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মহাসড়কগুলোর অবস্থা খুবই নাজুক। সড়কে খানাখন্দ খুব একটা না থাকলেও নির্মাণ কাজের জন্য এমনিতেই লেগে আছে তীব্র যানজট। ঢাকা-চট্টগ্রাম রুটে চলছে ব্রিজ নির্মাণের কাজ। অপরদিকে ঢাকা-টাঙ্গাইল রুটে গাজীপুরের নির্মাণ কাজের জন্য লেগে থাকছে যানজট। 
--------------------------------------------------------
আরও পড়ুন : ডি-লিট গ্রহণ করলেন প্রধানমন্ত্রী
--------------------------------------------------------

তিনি জানান, ঢাকা-যশোর রুটে অবস্থা কিছুটা ভালো হলেও ফেরিতে জ্যাম পড়ার আশংকা রয়েছে। তবে ঢাকা-সিলেটের রাস্তা কিছুটা উন্নত হলেও কাঁচপুর ব্রিজে যানজটের আশংকা রয়েছে। তার উপর বৃষ্টি। সেক্ষেত্রে সিডিউল অনুসারে বাস চলাচল করতে পারবে কিনা তা সংশয় দেখা দিয়েছে।  

রাজধানীর তিনটি বাস টার্মিনাল সায়দাবাদ, মহাখালী ও গাবতলী থেকে দূরপাল্লার বাস চলাচল করে থাকে। এবার ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে ১ জুন থেকে।  

গেলো ১৯ মে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, ঈদের তিনদিন আগে থেকে মহাসড়কে ট্রাক ও লরিসহ ভারী যানবাহন চলাচল করবে না। আগামী ৮ জুনের মধ্যে রাস্তা মেরামতের কাজ সম্পন্ন করার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া গার্মেন্টস মালিকরা যেন তাদের শ্রমিকদের একসঙ্গে ছুটি না দিয়ে ধাপে ধাপে ছুটি দেন সে পরামর্শ দেন।

আরও পড়ুন : 

এমসি/এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়